কোভিড: মেহেরপুরে এক নারীর মৃত্যু, নতুন শনাক্ত ৩৬

মেহেরপুরে জেনারেল হাসপাতালের কোভিড ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক নারীর মৃত্যু হয়েছে। এছাড়া একদিনে জেলায় নতুন করে ৩৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। 

মেহেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2021, 07:08 AM
Updated : 19 June 2021, 07:08 AM

শুক্রবার ভোরে রিজিয়া খাতুন নামের ৮০ বছর বয়সী ওই নারী মারা যান বলে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মকলেছুর রহমান পলাশ জানান।

রিজিয়ার বাড়ি মেহেরপুর শহরের নতুন পাড়ায়।

এ নিয়ে মেহেরপুর জেনারেল হাসপাতালের কোভিড ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় দুজন এবং গত ৪৮ ঘণ্টায় চারজনের মৃত্যু হল। এছাড়া করোনাভাইরাসের শুরু থেকে এই পর্যন্ত জেলায় এই নিয়ে ৩২ জন মারা গেলেন বলে জানান আরএমও।

তিনি বলেন, চারদিন আগে হাসপাতালে ভর্তি হয়ে রিজিয়া হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শনিবার সকালে তিনি মারা যান। স্বাস্থ্যবিধি মেনে দাফন সম্পন্ন করার জন্য নিহতের পরিবারকে বলা হয়েছে।

মেহেরপুর সিভিল সার্জন নাসির উদ্দিন জানান, শুক্রবার জেলায় ৭৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জনের করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে। যাদের অধিকাংশই সীমান্ত গ্রামের মানুষ।

তিনি বলেন, “মেহেরপুরে করোনাভাইরাসের সংক্রমণের হার লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ৩ মাসে ৫৯২ আক্রান্ত হয়েছে। গত এক সপ্তাহের আক্রান্ত হার এখন শতকরা ৪০ শতাংশের বেশি।”

করোনাভাইরাসের সংক্রমণের  কারণে জেলার আনন্দবাস, তেঁতুলবাড়িয়া ও হিন্দা গ্রামে কঠোর লকডাউন দেওয়া হয়েছে। এই ৩টি সীমান্ত গ্রামকে অন্য গ্রামগুলোর সাথে বিছিন্ন রাখা হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক