যশোরে বাড়াল বিধিনিষেধের সময় ও এলাকা

যশোরে করোনায় রেকর্ড সংখ্যক আক্রান্ত শনাক্তের দিনে ‘কঠোর বিধিনিষেধ’ আরও আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2021, 06:57 PM
Updated : 15 June 2021, 06:57 PM

মঙ্গলবার বিকেলে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো.সায়েমুজ্জামান।

গত ১০ জুন আরোপ করা সপ্তাহব্যাপী বিধিনিষেধ বুধবার রাত ১২টায় শেষ হচ্ছে। নতুন করে ২৩ জুন রাত ১২টা পর্যন্ত বাড়িয়ে বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা করোনা প্রতিরোধ কমিটি।

আগের বিধিনিষেধের আওতা ছিল যশোর সদর এবং নওয়াপাড়া পৌরসভা। এ দুই পৌর এলাকার সাথে এবার যোগ করা হয়েছে আরও দুইটি পৌরসভা এবং চারটি ইউনিয়ন।

ওই দুইটি পৌরসভা হচ্ছে ঝিকরগাছা উপজেলার ঝিকরগাছা পৌরসভা এবং ভারত সীমান্তবর্তী শার্শা উপজেলার বেনাপোল পৌরসভা।

এছাড়া চার ইউনিয়নের মধ্যে রয়েছে সদর উপজেলার চাঁচড়া, উপশহর, আরবপুর ও নওয়াপাড়া ইউনিয়ন ও শার্শা উপজেলার শার্শা ইউনিয়ন।

এছাড়া যশোর জেলা অভ্যন্তরীণ সব রুটে বাসসহ যাত্রীবাহী গণপরিবহণ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা.রেহনেওয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় ৫২৮ জনের নমুনা পরীক্ষা করে ২৪৯ জনের শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৭ শতাংশ।

এ দিন মারা গেছেন তিনজন।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. আখতারুজ্জামান বলেন, “নিহতদের মধ্যে একজন করোনা রোগী এবং অপর দুইজন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।”

এ তিনজনসহ গত এক সপ্তাহে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ১৫ জন।

তবে যশোর পৌর ও নওয়াপাড়া পৌর এলাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করলেও স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে সাধারণ মানুষের অনীহা দেখা যাচ্ছে।

তবে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান বলেন, কঠোর বিধিনিষেধ কার্যকরে সব উদ্যোগ নেওয়া হয়েছে। সংক্রমণ ঠেকাতে আরও কঠোরতা আরোপ করা হবে।