রোকেয়ায় নতুন উপাচার্য, বন্ধ করলেন ঢাকা অফিস

রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক হাসিবুর রশীদ দায়িত্ব নিয়েই ঢাকার লিয়াজোঁ অফিস বন্ধ করে দিয়েছেন।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2021, 11:38 AM
Updated : 14 June 2021, 11:53 AM

সোমবার তিনি সাংবাদিকদের এই তথ্য জানিয়ে বিশ্ববিদ্যালয়ের দীর্ঘদিনের নানা সমস্যা সমাধানের আশা প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহর শেষ কর্মদিবস ছিল রোববার। শেষ কর্মদিবসে তিনি ক্যাম্পাসে অনুপস্থিত ছিলেন।

তার স্থলাভিষিক্ত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ও রোকেয়ার বর্তমান ট্রেজারার হাসিবুর রশীদ।

অধ্যাপক হাসিবুর রশীদ সাংবাদিকদের বলেন, “গতকাল [রোববার] বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ঢাকা লিয়াজোঁ অফিসে গিয়েছিলাম। সেখানে গিয়ে লিয়াজোঁ অফিস পুরোপুরি বন্ধ ঘোষণা করেছি। এখন থেকে মিটিং বিশ্ববিদ্যালয়ে হবে।”

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সার্বক্ষণিক অবস্থানের কথা জানিয়ে তিনি বলেন, “আমি চাই বিশ্ববিদ্যালয়টি এগিয়ে যাক। এখানে যে একাডেমিক সমস্যাগুলো আছে তা দূর করার চেষ্টা করব।”

আগামী চার বছরে বিশ্ববিদ্যালয়টি যেন পূর্ণাঙ্গতা পায় সে ব্যাপারে সরকারের পাশাপাশি সাংবাদিকদেরও সহযোগিতা প্রত্যাশা করেন।

তিনি আরও বলেন, “বিশ্ববিদ্যায়ের অভ্যন্তরীণ যে সমস্যাগুলো আছে সবার আগে তার সমাধান করতে হবে। আমার মনে হয় এতে সমসয় লাগবে। খুব দ্রুত এ সমস্যাগুলো সমাধান করা যাবে না। কারণ সমস্যাগুলো একদিনে তৈরি হয়েছে বলে আমার মনে হয় না।”

শিক্ষকদের সঙ্গে আলাপ করে সবাইকে সাথে নিয়ে দীর্ঘদিনের সমস্যাগুলো নিরসনের চেষ্টা করবেন বলে জানান।

গত ১০ বছরে যে সেশনজট তৈরি হয়েছে তা দূর করারও আশ্বাস দিয়ে অতীতের অনিয়ম-দুর্নীতির কোনো প্রমাণ পেয়ে থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের কথাও জানান নতুন উপাচার্য।

সকালে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছান হাসিবুর রশীদ। পরে সড়ক পথে বিশ্ববিদ্যালয়ে পৌঁছে তার কার্যালয়ে বসে দাপ্তরিক কার্যক্রম শুরু করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়।