গাইবান্ধা সদরের সেই ওসির বদলির আদেশ এল

গাইবান্ধা সদর থানার ওসি মো. মাহফুজার রহমানের বদলির আদেশ এসেছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2021, 01:56 PM
Updated : 13 June 2021, 01:56 PM

গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, জনস্বার্থে সদর থানার ওসিকে রংপুর মেট্রোপলিটন পুলিশে (আরপিএমপি) বদলি করা হয়েছে।

গত বৃহস্পতিবার পুলিশ হেড কোয়ার্টাসের এআইজি মোহাম্মদ আশরাফুজ্জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

গত ৩১ মে গাইবান্ধা সদর থানার ওসি মাহফুজার রহমানের অপসারণসহ ৪ দফা দাবিতে গাইবান্ধা পুলিশ সুপার (এসপি) কার্যালয়ে অবস্থান কর্মসুচি পালন করে ‘ব্যবসায়ী হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’।

এসব দাবিতে গত বৃহস্পতিবার গাইবান্ধা শহরে অর্ধদিবস হরতালও পালন করেন তারা।

‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’ এর দাবিগুলো হচ্ছে, হাসান হত্যায় জড়িত আসামিদের গ্রেপ্তার, গাইবান্ধা সদর থানার ওসি মাহফুজার রহমানকে অপসারণ, অভিযোগ ওঠা পুলিশ পরিদর্শক মজিবুর রহমান ও সহকারী উপ-পরিদর্শক মোশারফ হোসেনকে বিচারের মুখোমুখি করা, হাসান হত্যার বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন এবং গাইবান্ধা জেলায় দাদন ব্যবসা বন্ধ করা।

এ বদলির খবর পেয়ে ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’র ভারপ্রাপ্ত সমন্বয়ক মিহির ঘোষ বলেন, ওসি মাহফুজার রহমানকে শুধু বদলি সমাধান নয়। তাকে বিচারের আওতায় আনতে হবে। সেইসাথে মঞ্চের ৪ দফা দাবির বাস্তবায়ন করতে হবে।

তবে সদর থানার ওসি মাহফুজার রহমান বলছেন, তার বিরুদ্ধে যেসব অভিযোগ তোলা হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন।

গত ৫ মার্চ সুদের টাকা পরিশোধ না করতে পারায় ব্যবসায়ী হাসান আলীকে অপহরণ করেন গাইবান্ধা জেলা আওয়ামী লীগের তৎকালীন উপ-দপ্তর সম্পাদক দাদন ব্যবসায়ী মাসুদ রানা।

ওইদিন সন্ধ্যায় তার স্ত্রী বিথী বেগম স্বামীকে উদ্ধারের জন্য সদর থানায় অভিযোগ করেন।

মাসুদের বাড়ি থেকে হাসানকে থানায় আনেও পুলিশ। তবে থানা থেকে হাসানকে আবারও মাসুদের জিম্মায় দেওয়া হয় বলে অভিযোগ করা হচ্ছে।

এরপর মাসুদ টানা এক মাস আটকে রাখে। ১০ এপ্রিল মাসুদের বাড়ি থেকে হাসানের লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের পরিবার সদর থানায় একটি মামলা করেছে।

এ হত্যার প্রতিবাদে গাইবান্ধায় ব্যবসায়ীসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’ গঠিত হয়।