কোম্পানিগঞ্জে অবরোধ ডাকল কাদের মির্জার বিরোধীরা

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের ওপর হামলার অভিযোগ উঠেছে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীদের বিরুদ্ধে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2021, 11:18 AM
Updated : 12 June 2021, 11:36 AM

ঘটনার পর কোম্পানীগঞ্জ উপজেলায় শনিবার বেলা ১২টা থেকে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগনে মাহবুবুর রশীদ মঞ্জু অভিযোগ করেন, “সকালে বসুরহাটে ইসলামী ব্যাংকের সামনে হামলাকারীরা প্রথমে বাদলের গাড়ির পেছনে গুলি করে। একপর্যায়ে গাড়ির গতিরোধ করে বাদলকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে।”

এছাড়া আলাল নামে বাদলের এক সঙ্গী হামলায় আহত হয়েছেন বলে অভিযোগ রয়েছে।

আলাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “চাপরাশিরহাট বাজার থেকে সকাল ৯টার দিকে আমরা দুইজন বসুরহাট হয়ে গাড়িতে করে ঢাকা যাচ্ছিলাম। পথে আমাদের গাড়িটি বসুরহাট বাজারের প্রেসক্লাব কোম্পানীগঞ্জের একটু সামনে পৌঁছালে কাদের মির্জার নেতৃত্বে তার অনুসারীরা গাড়ির গতিরোধ করে। প্রথমে গাড়ির পেছনে গুলি করে। একপর্যায়ে বাদলসহ আমাকে এলাপাতাড়ি পিটিয়ে আহত করে।”

আলাল ‘গুরুতর আঘাত পেয়ে’ চিকিৎসা নিয়েছেন বলে জানিয়েছেন কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মো. জোবায়ের।

তিনি বলেন, “আলাল বুক, হাত, পা, মাথায় গুরুতর আঘাত পেয়েছেন। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।”

এ ব্যাপারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

তার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে স্বপন মাহমুদ নামে তার এক সহকারী ফোন রিসিভ করে বলেন, “মেয়র সাহেব লাইভ দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। বাদল সাহেবের ওপর হামলার সময় মেয়র সাহেব পৌরভবনে ছিলেন।”

বাদল এ ঘটনায় মৌখিক অভিযোগ দিয়েছেন বলে জানিয়েছেন কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ।

পরিদর্শক বলেন, “বাদলকে উদ্ধার করে থানায় নেওয়ার পর তিনি অভিযোগ করেছেন আবদুল কাদের মির্জার নির্দেশে তার অনুসারীরা এই হামলা চালিয়েছে। তবে এ ঘটনায় এখনও কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি।”

হামলায় জড়িদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জেলার পুলিশ সুপার আলমগীর হোসেন জানিয়েছেন।

বাদলের অনুসারীদের বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ

বাদলের ওপর হামলার খবরে বেলা ১টার দিকে পেশকার হাট রাস্তার মাথা, চরএলাহী ও চরফকিরাসহ বিভিন্ন এলাকায় তার অনুসারীরা বিক্ষোভ মিছিল বের করার পাশাপাশি সড়ক অবরোধ করে প্রতিবাদ জানিয়েছেন।

তাছাড়া হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ।

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান বলেন, বাদলের ওপর হামলার ঘটনার প্রতিবাদে এবং আবদুল কাদের মির্জা ও তার অনুসারীদের গ্রেপ্তারের দাবিতে শনিবার বেলা ১২টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা কোম্পানীগঞ্জে অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ।