গাজীপুরে ‘বিয়েতে রাজি না হাওয়ায়’ তরুণীকে খুনের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার

গাজীপুরে বিয়েতে রাজি না হওয়ায় তরুণীকে খুন করার অভিযোগে এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2021, 01:09 PM
Updated : 10 June 2021, 01:16 PM

গ্রেপ্তার মো. সৈজ উদ্দিন খান (৭০) ঝালকাঠি সদরের নাগপাড়া এলাকার তুরাব আলীর ছেলে।  তিনি গাজীপুরের টঙ্গীর দত্তপাড়া হাউজ বিল্ডিং নীলাচল রোড এলাকার মো. আলমগীর হোসেনের বাড়ির ভাড়াটিয়া।

নিহত ফাতেমা আক্তার সুমি (৩০) সাত থেকে আট বছর আগে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তার আগে স্বপ্না রায় নামে পরিচিত ছিলেন। টঙ্গীর দত্তপাড়ায় ভাড়া থেকে বিভিন্ন মেসে রান্না করা খাবার সরবরাহ করতেন।

টঙ্গী থানার ওসি মোহাম্মদ জাবেদ মাসুদ জানান, গত ১৬ মে সকালে বাসা কাজের উদ্দেশ্যে বের হন সুমি। পথে টঙ্গী পূর্ব থানাধীন দত্তপাড়ায় বনমালা রোডের পাকা রাস্তায় ওঁৎ পেতে থাকা অজ্ঞাত ব্যক্তি চাকু দিয়ে সুমির ডান পায়ে কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যান।

পরে স্থানীয়রা উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সুমিকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় ওইদিন সন্ধ্যায় সুমীর মেয়ে বাদী হয়ে টঙ্গী পূর্ব থানায় মামলা করেন।

এ মামলার তদন্ত কর্মকর্তা এসআই শেখ সজল হোসেন সাংবাদিকদের জানান, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ঘটনায় জড়িত সৈজ উদ্দিনকে গত বুধবার মৌলভীবাজার জেলার বড়লেখা থানার গৌবিন্দপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তার দেখানো স্থান থেকে ওই খুনে ব্যবহৃত রক্তমাখা একটি চাকু উদ্ধার করা হয়েছে।

পুলিশের জিজ্ঞাসাবাদে সৈজ উদ্দিন তাদের জানিয়েছেন ‘সুমিকে তার পছন্দ। কিন্তু তার বিয়ের প্রস্তাব প্রত্যাখান করায় এ হত্যার পরিকল্পনা করেছিলেন বলে জানায় পুলিশ।