চাঁদপুরে এজেন্ট ব্যাংকের চুরি হওয়া টাকাসহ গ্রেপ্তার ৩

চাঁদপুরে এক এজেন্ট ব্যাংকের চুরি হওয়া টাকা উদ্ধার করেছে পুলিশ।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2021, 12:00 PM
Updated : 9 June 2021, 12:00 PM

এতে জড়িতের অভিযোগে ব্যাংকটির ব্যবস্থাপক, ক্যাশিয়ার এবং ব্যবস্থাপকের বোনকে বুধবার আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার ব্যাংকের ক্যাশিয়ার মাহবুবুল আলম (৩৬), ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন (৩৪) এবং তার বোন সুলতানা রাজিয়া (৪৪)। আব্দুল্লাহ আল মামুন কচুয়া উপজেলার কাদলা গ্রামের আবু তাহের খানের ছেলে।

এর আগে মঙ্গলবার রাতে চাঁদপুরের কচুয়া উপজেলার পৌরবাজারস্থ আবুল খায়ের বিল্ডিং এর দ্বিতীয় তলার ভাড়াটিয়া সুলতানা রাজিয়ার বাসা থেকে ‘ইসলামী এজেন্ট ব্যাংক’ এর ডুমুরিয়া শাখার এ টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় ব্যাংকের অংশীদার দুলাল মৃধার বাবা লোকমান মৃধা বাদী হয়ে কচুয়া থানায় একটি মামলা করেন।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন জানান, গত সোমবার রাতে ডুমুরিয়া বাজারের কুয়েত শপিং সেন্টারের দ্বিতীয় তলায় অবস্থিত ব্যাংক কার্যালয়ের গ্রিল কেটে সিন্দুকের তালা ভেঙে ৮ লাখ ১৬ হাজার ৪২২ টাকা চুরির অভিযোগ পাওয়া যায়।

এরপর মঙ্গলবার বিকালে তিনি সহ কচুয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার আবুল কালাম চৌধুরী, সিআইডি’র কুমিল্লা ব্রাঞ্চের ফিঙ্গার প্রিন্ট এক্সপার্ট আক্তার হোসেন, চাঁদপুর সিআইডি’র এসআই আফজালুর রহমান ও চাঁদপুর ডিবির এসআই (তদন্ত) উৎপল ঘটনাস্থল পরির্দশন করেন।

“সন্দেহ হলে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ব্যাংকের ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন এবং ক্যাশিয়ার মাহবুবুল আলম টাকা চুরির কথা স্বীকার করেন।

“তাদের দেওয়া তথ্যে, মঙ্গলবার রাতে পৌরসভাধীন আব্দুল্লাহ আল মামুনের বোন সুলতানা রাজিয়ার ভাড়া বাসার একটি টেডি (পুতুল) থেকে ৫শ’ টাকার ১৪টি বান্ডেল (সাত লাখ টাকা) উদ্ধার করে থানায় নিয়ে আসি।”

এবং চুরি যাওয়া অবশিষ্ট ১ লাখ ১৬ হাজার ৪২২ টাকা উদ্ধারের জন্য রিমান্ড আবেদন করা হয়েছে।

ওসি জানান, ২০২০ সালের ২৬ নভেম্বর আব্দুল্লাহ আল মামুন এবং তার ভগ্নীপতি হাজীগঞ্জ উপজেলার কাঠালী গ্রামের লোকমান মৃধার ছেলে দুলাল মৃধা যৌথভাবে ডুমুরিয়া বাজারের কুয়েতি মার্কেটে ইসলামী এজেন্ট ব্যাংকিং ব্যবসা শুরু করেন। এতে আব্দুল্লাহ আল মামুন ৪ লাখ ২২ হাজার ৮৯ টাকা এবং তার ভগ্নীপতি দুলাল মৃধা ১১ লাখ ৮২ হাজার ৫৫৫ টাকা বিনিয়োগ করেন।