ফেনীতে রপ্তানির পোশাক চুরি: আ.লীগ নেতা গ্রেপ্তার

ঢাকা থেকে রপ্তানির জন্য চট্টগ্রামে যাওয়ার পথে কভার্ডভ্যান থেকে পোশাক সামগ্রী চুরিতে জড়িতের অভিযোগে ফেনীর এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2021, 04:32 PM
Updated : 8 June 2021, 04:32 PM

মঙ্গলবার সন্ধ্যায় র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক জ্যেষ্ঠ সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান জানান, গাজীপুর থেকে লিবার্টি গ্রুপের পণ্য রপ্তানির জন্য চট্টগ্রাম বন্দরে পাঠানোর পথে পোশাক চুরির সাথে জড়িতের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়া এক কোটি সাত লাখ ৫২ হাজার টাকা মূল্যের মালামাল উদ্ধার এবং কভার্ডভ্যানটি জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার আনোয়ার হোসেন আজাদ ফেনী পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। অন্য গ্রেপ্তাররা কভার্ডভ্যান চালক, হেলপার।

তিনি জানান, সোমবার রাত ১১টার দিকে আনোয়ার হোসেন আজাদ ফেনীর দেওয়ানগঞ্জে গুদামে কভার্ডভ্যানটি নিয়ে আসেন। সেখানে কভার্ডভ্যান থেকে মালামাল সরিয়ে সেটি রাস্তার পাশে ফেলে রাখেন তারা। 

স্থানীয়রা কর্ভাডভ্যানটি থেকে মালামাল নামানো দেখতে পেয়ে র‌্যাবকে খবর দেয়। মধ্যরাতে র‌্যাব ওই গুদামে অভিযান চালায়। এ সময় আওয়ামী লীগ আনোয়ার হোসেন আজাদ, কভার্ডভ্যান চালক ও হেলপারসহ চার জনকে আটক করে র‌্যাব।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, কর্ভাডভ্যানটিতে ৩৩৬টি কার্টনে সোয়েটার ছিল। প্রতি কার্টনে ৩২টি করে সোয়েটার ছিল। আটকরা প্রতি কার্টন থেকে ৮টি করে সোয়েটার সরিয়েছিলেন।

র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক জানান, কয়েক মাস ধরে এই চক্র গার্মেন্টস সামগ্রী চুরি করে আসছিল। ফলে বিভিন্ন কোম্পানির সঙ্গে জার্মান প্রতিষ্ঠানের চুক্তি বাতিলের পাশাপাশি দেশের সুনাম ক্ষুণ্ন হচ্ছিল।

আটকদের বিরুদ্ধে মামলা দায়ের ও আসামিদের ফেনী মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চালাচ্ছে র‌্যাব।

এদিকে এ ঘটনার পর আনোয়ার হোসেন আজাদকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে পৌর আওয়ামী লীগ।

ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ আনোয়ার হোসেন আজাদকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।