নোয়াখালী পৌরে রোগী বাড়িতেই পাবে খাদ্য-অক্সিজেন-ওষুধ

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের বাড়িতে খাদ্য, অক্সিজেন, ওষুধসহ জরুরি সব সেবা পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে নোয়াখালী পৌরসভা।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2021, 04:16 PM
Updated : 8 June 2021, 04:16 PM

মঙ্গলবার দুপুরে পৌরসভা কার্যালয়ে এক সভায় মেয়র সহিদ উল্যাহ খান জানান, এ কাজে দেড়শ স্বেচ্ছাসেবক সার্বক্ষণিক নিয়োজিত থাকবে।

মেয়র জানান, নোয়াখালী পৌরসভা ও জেলা সদরে আশঙ্কাজনক হারে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে চলছে। এ পরিস্থিতিতে সংক্রমণ রোধে লকডাউন করা বাড়িতে পৌরসভার পক্ষ থেকে চাহিদা অনুযায়ী খাদ্য, অক্সিজেন ও ওষধসহ জরুরি প্রয়োজনীয় সব সেবা পৌঁছে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এজন্য পৌরভবনে কন্ট্রোল রুম খোলা কথা জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্য বিভাগের তালিকা অনুযায়ী প্রতিদিন কন্ট্রোল রুম থেকে ফোন করে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের খোঁজ খবর নেওয়া হবে।

তাদের চাহিদা অনুযায়ী পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯টি টিমে দেড়শ স্বেচ্ছাসেবক বাড়ি-বাড়ি খাদ্য, অক্সিজেন ও ওষুধসহ চাহিদা অনুযায়ী জরুরি সব সেবা পৌঁছে দেওয়া হবে। এতে সংক্রমণ ছড়ানোর ঝুঁকি কমে থাকবে না।

জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় জেলায় ২৬৮ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ রোধে গত ৫ জুন থেকে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ৬টি ইউনিয়নে বিশেষ লকডাউন চলছে।