ব্যবসায়ীকে হত্যা: গাইবান্ধায় ১০ জুন হরতালের ডাক

ব্যবসায়ী হাসান আলী হত্যায় জড়িতদের গ্রেপ্তারসহ চার দফা দাবিতে গাইবান্ধায় ১০ জুন অর্ধদিবস হরতালের ডাক দেওয়া হয়েছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2021, 12:11 PM
Updated : 7 June 2021, 12:11 PM

সোমবার ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’ এর ব্যানারে এ হরতালের সমর্থনে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে।

আগামী ১০ জুন সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ হরতালের ডাক দেয় ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’।

তাদের দাবি হচ্ছে, অবিলম্বে হাসান হত্যার সাথে জড়িত আসামিদের গ্রেপ্তার, গাইবান্ধা সদর থানার ওসি মাহফুজার রহমানকে অপসারণসহ অভিযুক্ত পুলিশ পরিদর্শক মজিবুর রহমান এবং সহকারী উপ-পরিদর্শক মোশারফ হোসেনকে অবিলম্বে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা, সুষ্ঠু বিচারের জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন এবং গাইবান্ধা জেলায় দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধ করা।

সুদের টাকা পরিশোধ না করতে পারায় গত ৫ মার্চ ব্যবসায়ী হাসান আলীকে অপহরণ করেন গাইবান্ধা জেলা আওয়ামী লীগের বাহিষ্কৃত উপ-দপ্তর সম্পাদক মাসুদ রানা। ওইদিন সন্ধ্যায় তার স্ত্রীর অভিযোগের ভিত্তিতে মাসুদের বাড়ি থেকে হাসানকে থানায় আনা হয়।

পরে হাসানকে আবারও মাসুদ আটকে এক মাস আটকে রাখে। ১০ এপ্রিল মাসুদের বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের পরিবার সদর থানায় একটি মামলা করেছে।

বিক্ষোভে এ মঞ্চের সমন্বয়ক আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মিহির ঘোষ, জেলা জাসদের সভাপতি গোলাম মারুফ মনা, জেলা বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বাবু, নিহত হাসান আলীর স্ত্রী বিথী বেগম, ছেলে কায়েস প্রমুখ।

সমাবেশে জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মিহির ঘোষ বলেন, ব্যবসায়ী হাসান হত্যাকাণ্ডের বিচারের দাবিতে গত ৩১ মে গাইবান্ধা পুলিশ সুপারের কার্যালয়ে অবস্থান ধর্মঘট পালন এবং আইজিপি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

সেখানে সাত দিনের মধ্যে সদর থানার ওসি’র অপসারণসহ চার দফা দাবি মেনে নেওয়া না হলে ১০ জুন হরতাল পালনের ঘোষণা দেওয়া হয়েছিল। দাবি না নেওয়ায় আগামী ১০ জুন গাইবান্ধায় অর্ধ দিবস হরতাল আহ্বান করা হয়েছে।