হেফাজত নেতা মামুনুল আবার রিমান্ডে

নারায়ণগঞ্জে হরতালে নাশকতার মামলায় হেফাজতের নেতা মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2021, 01:55 PM
Updated : 2 June 2021, 01:55 PM

বুধবার দুপুরে জেলা পুলিশ ও সিআইডির ১৫ দিনের রিমান্ডে তার জিজ্ঞাসাবাদ শেষে এবার তিন দিনের রিমান্ডে নেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মামুনুল হক হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির সাবেক যুগ্ম মহাসচিব ছিলেন।

গত ২৮ এপ্রিল হেফাজতে ইসলামের হরতালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ডে গাড়ি পোড়ানোসহ নাশকতার মামলায় তাকে এবার রিমান্ডে নেওয়া হয়েছে।

পিবিআই’র পুলিশ সুপার মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, মামুনুল হককে নাশকতার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পিবিআইয়ের আবেদনে আদালত থেকে আগেই তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছিল।

জেলা পুলিশ ও সিআইডির মোট ১৫ দিনের রিমান্ড শেষে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির এর আদালতকে অবহিত করে মামুনুল হককে তিন দিনের রিমান্ডে নেয় পিবিআই বলেন তিনি।     

পুলিশ জানায়, মামুনুল হকের কথিত স্ত্রী জান্নাত আরা ঝর্ণার দায়ের করা নারী ও শিশু নির্যাতন আইনে ধর্ষণের মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিন, সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে হামলা ও ভাংচুরের মামলায় তিন দিন, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ অফিসে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় তিন দিনসহ মোট নয় দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে জেলা পুলিশ।

এছাড়া গত ২৮ এপ্রিল হেফাজতের হরতালে ঢাকা-চট্টগ্রাম মহাড়সড়কের সিদ্ধিরগঞ্জের সহিসংতার ও গাড়ির পোড়ানোর দুটি মামলায় সিআইডির আবেদনে মামুনুল হককে তিন দিন করে মোট ছয় দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।

অন্যদিকে, হেফাজতের হরতালে ঢাকা-চট্টগ্রাম মহাড়কের সিদ্ধিরগঞ্জে ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার আরও এক মামলায় মামুনুলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করে পিবিআইকে।