নোয়াখালীর ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রে অক্সিজেন সিলিন্ডার প্রদান

নোয়াখালীতে শ্বাসকষ্টজনিত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হয়েছে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2021, 05:06 PM
Updated : 1 June 2021, 05:06 PM

মঙ্গলবার দুপুরে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকগুলোর জন্য অক্সিজেন সিলিন্ডার ও হাসপাতাল বেড হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান।

চেয়ারম্যান সামছুদ্দিন জানান, বাংলাদেশ সরকার ও উন্নয়ন সহযোগী সংস্থা জাইকার অর্থায়নে স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প থেকে করোনা রোগীদের জন্য এ সেবা নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, সময় মতো অক্সিজেন না পাওয়ায় শ্বাসকষ্টজনিত রোগীদের কষ্ট আরও বাড়ছে। শহরের আর্থিক সামর্থবান রোগীদের চেয়ে গ্রামের দরিদ্র রোগীরা বেশি কষ্ট ভোগ করছে। তাই সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে ইউনিয়ন পর্যায়ে তাৎক্ষণিক চিকিৎসা সেবা নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা বলেন, নোয়াখালীতে শ্বাসকষ্টজনিত রোগীদের অক্সিজেনের ব্যাপক চাহিদা রয়েছে।

সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে চাহিদা কিছুটা নিরসনের চেষ্টা করছি। একই সাথে এ প্রকল্প থেকে হাসপাতালের বেড দিচ্ছি বলেন তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান জানান, উপজেলা পরিষদের মাধ্যমে পাওয়া ৬ হাজার লিটারের ১৫টি, ১৪শ লিটারের ১৫টি অক্সিজেন সিলিন্ডার এবং ৬টি হাসপাতাল বেড ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকগুলোতে স্থাপন করা হবে।

এদিকে জেলা সিভিল সার্জন ডা. মাছুম ইফতেখার জানান, জেলায় গত তিনদিনে করোনাভাইরাসে তিনজনের মৃত্যু হয়েছে। তাদের দুইজন জেলা সদরের এবং কজন বেগমগঞ্জের ।