জয়পুরহাটে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে প্রতীকী ক্লাস

স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে জয়পুরহাটে বিক্ষোভ, মানববন্ধন ও প্রতীকী ক্লাসের আয়োজন করেছে শিক্ষার্থীরা।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2021, 01:13 PM
Updated : 1 June 2021, 01:13 PM

মঙ্গলবার সাধারণ শিক্ষার্থীর ব্যানারে একটি বিক্ষোভ মিছিল জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়; পরে সেখানে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে জয়পুরহাট জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ শিক্ষক ও অভিভাবকরা বিভিন্ন লেখা সম্বলিত প্লে-কার্ড হাতে নিয়ে মানববন্ধনে অংশ নেন।

পরে তারা প্রতীকী ক্লাসে অংশ নেন। এই ক্লাসে শিক্ষক হিসেবে ছিলেন আমদই ইউনাইটেড কলেজের আইসিটি বিভাগের প্রভাষক উৎপল দেবনাথ ও শিক্ষাবিদ ওবায়দুল্লাহ মূসা।

এ সময় তারা স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান।

এর আগে মানববন্ধন ও সমাবেশে জয়পুরহাট সরকারি কলেজের শিক্ষার্থী রিফাত রহমানের সভাপতিত্বে ও সোহান কাদিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন সরকারি কলেজের শিক্ষার্থী রাশেদ ইসলাম, সাইফুল ইসলাম, নাজমুল হোসেন, রিফাত আমিন রিয়ন, রংপুর কারমাইকেল কলেজের শিক্ষার্থী রেহেনা পারভিন খুশি, মঙ্গলবাড়ী এম এম কলেজের শিক্ষার্থী রুবেল হোসেনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সমাবেশ থেকে সাধারণ শিক্ষার্থীরা সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খোলার দাবি জানার পাশাপাশি অতিদ্রুত সাধারণ শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়ার দাবি জানান। 

করোনাভাইরাস মহামারীর কারণে গত বছরের মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।