খাগড়াছড়িতে বিহারে হামলার প্রতিবাদে বিক্ষোভ

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার পুজগাং প্রজ্ঞা সাধনা বন বিহার অধ্যক্ষ অগ্রজ্যোতি মহাস্থবির ভান্তেকে মারধর এবং লুটপাটের প্রতিবাদে বিক্ষোভ করেছে স্থানীয়রা।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2021, 12:09 PM
Updated : 31 May 2021, 12:09 PM

সোমবার সকালে পুজগাংমুখ উচ্চ বিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে কিনাচান পাড়ায় গিয়ে এক সমাবেশে যোগ দেন কয়েকশ বৌদ্ধ ধর্মাবলম্বী মানুষ।

সমাবেশে বক্তারা অবিলম্বে ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

গত রোববার গভীর রাতে ওই বিহারে হামলা হয়। এ সময় বিহার অধ্যক্ষকে ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে দুর্বৃত্তরা। তারা বিহারে রক্ষিত টাকাসহ বিভিন্ন জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

সে রাতেই বিহার অধ্যক্ষ অগ্রজ্যোতি মহাস্থবিকে উদ্ধার করে পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। সোমবার সকালে উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অধ্যক্ষকে উদ্ধৃত করে প্রজ্ঞা সাধনা বন বিহার কমিটির সভাপতি মতি লাল চাকমা বিহার বলেন, “দুজন ব্যক্তি ভান্তেকে হত্যার উদ্দেশ্যে বিহারে এসেছিল। তাদের একজনকে ভান্তে চিনতে পেরেছেন। ভান্তে সুস্থ হয়ে ফিরলে সুনির্দিষ্টভাবে মামলা করা হবে।”

পানছড়ি থানার ওসি দুলাল হোসেন বলছেন, দুষ্কৃতকারীরা চুরি করতে বিহারে প্রবেশ করে। বিষয়টি দেখে ফেলায় বিহার অধ্যক্ষকে মারধর করে। এ ব্যাপারে অভিযোগ নিয়ে এলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।