রাজশাহীর কোভিড-১৯ ওয়ার্ডে ফের একদিনে ১০ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড-১৯ ওয়ার্ডে ফের একদিনে ১০ জনের মৃত্যু হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2021, 12:39 PM
Updated : 28 May 2021, 12:39 PM

হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস জানান, বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় হাসপাতালের  কোভিড-১৯ ওয়ার্ডে ও আইসিউতে তারা মারা যান।

উপ-পরিচালক বলেন, ১০ জনের মধ্যে পাঁচজনের পজিটিভ ছিল। অন্য পাঁচজনের ছিল উপসর্গ। তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার আগেই চিকিৎসাধীন অবস্থায় তারা মারা গেছেন। তাদের মধ্যে পাঁচজনই চাঁপাইনবাবগঞ্জের।

সাইফুল ফেরদৌস জানান, শুক্রবার দুপুর পর্যন্ত তাদের হাসপাতালের কোভিড-১৯ ওয়ার্ডে ১৭৭ জন আক্রান্ত ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে শনাক্ত রোগীর সংখ্যা ৭১ জন। তাদের মধ্যে আইসিউতে আছেন ১৩ জন।

শুক্রবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক হাসিবুল আহসান স্বাক্ষরিত এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার রাজশাহীতে ১১৪ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে শনাক্ত হয়েছে ২৭৬ জনের। তাদের মধ্যে আছেন রাজশাহীর ১১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩৯ জন, নওগাঁর ২৬ জন, নাটোরের ৪৪ জন, জয়পুরহাটের ১৮ জন, বগুড়ার ১৭ জন, সিরাগঞ্জের সাতজন ও পাবনার ১১ জন।

এর আগে গত রোববার দুপুর থেকে সোমবার দুপুর পর্যন্ত বিভিন্ন সময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড-১৯ ওয়ার্ডে ১০ জনের মৃত্যু হয়।

তাদের চারজনের পজিটিভ ছিল। বাকি ছয়জন পরীক্ষার আগেই মারা যান। তাদের মধ্যে চারজন ছিলেন আইসিইউতে। সেই ১০ জনের সাতজন ছিলেন রাজশাহীর। অন্যদের বাড়ি ছিল চাঁপাইনবাবগঞ্জ, পানবা ও নওগাঁয়।