খাগড়াছড়ি কারাগারে হাজতির ঝুলন্ত লাশ উদ্ধার

খাগড়াছড়ি জেলা কারাগারে মিলন বিকাশ ত্রিপুরা নামে এক হাজতির মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর সাড়ে ৪ টার দিকে জেলা কারাগারের আসামী ওয়ার্ডে এই ঘটনা ঘটে।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2021, 09:32 AM
Updated : 28 May 2021, 09:32 AM

পুলিশ জানিয়েছে, কায়েদি ওয়ার্ডে সবাই ঘুমে ছিলেন। ভোররাতে তাকে দেয়ালে ঝুলন্ত অবস্থা থেকে উদ্ধার করা হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রশিদ জানান, জেলা কারাগারের ঐ কক্ষে নিহত মিলনসহ আরো ২২ জন কয়েদি ছিল। কয়েদিরা তাকে দেয়ালে ঝুলন্ত অবস্থায় দেখেছে। তবে, ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে। এই ঘটনায় জেল সুপার বাদী হয়ে একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন।

খাগড়াছড়ি জেলা কারাগারের জেল সুপার (অতি.দ) নিবার্হী ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেন জানান, প্রাথমিকভাবে মনে হয়েছে সে গলায় গামছা দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশের ময়নাতদন্ত হচ্ছে। রির্পোট পাওয়ার পর কীভাবে তার মৃত্যু হয়েছে তা নিশ্চিত হওয়া যাবে।

উল্লেখ্য, মিলন বিকাশ ত্রিপুরা জেলার গুইমারায় ভাড়া বাসায় পাশের ঘরের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীর গোসল করার ভিডিও ধারণ করায় পর্নোগ্রাফি আইনে মামলায় গ্রেপ্তার হয়ে জেল হাজতে ছিল।

এদিকে জেলার মাটিরাঙ্গায় বাড়ির পাশে পাহাড়ের গভীর খাদ থেকে মো. আবুল বাশার (৩৮) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। শুক্রবার (২৮ মে) সকাল সাড়ে ৮টার দিকে মাটিরাঙ্গার বেলছড়ি ইউনিয়নের পাঞ্জাবী টিলা এলাকায় নিজ বাড়ির নীচে লোঙা থেকে তার ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত আবুল বাসার (৩৮) ওই এলাকার মো. শাহজাহান মিয়ার ছেলে। পেশায় কাঠ মিস্ত্রি মো. আবুল বাশার তিন কন্যা ও এক পুত্র সন্তানের জনক।

মাটিরাঙ্গা সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খোরশেদ আলম জানান, হত্যাকান্ডের মুল রহস্য উদঘাটনসহ হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারে পুলিশ মাঠে কাজ শুরু করেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।