নীলফামারীতে মা ও শিশু অপহরণ, ছয় মাস পর নওগাঁয় উদ্ধার

নীলফামারীতে অপহরণের ছয় মাস পর নওগাঁ জেলা থেকে মা ও শিশুকে উদ্ধার করেছে পুলিশ।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2021, 01:22 PM
Updated : 27 May 2021, 01:22 PM

বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতে পাঠিয়েছে। আগের রাতে নওগাঁর পত্নীতলা উপজেলা শহর থেকে তাদের উদ্ধার করা হলেও অপহরণকারীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

অপহরণের শিকার নীলফামারীর জেলার ডোমার উপজেলা শহরের চিকনমাটি বসতপাড়া গ্রামের আল-আমিন ইসলামে স্ত্রী নাজমা বেগম (২৬) ও তার সাত বছর বয়সী শিশু সন্তান নিশাদ।

সদর থানার পরিদর্শক (তদন্ত) মাহমুদ উন নবী বলেন, মা-শিশুর স্বাস্থ্য পরীক্ষা শেষে জবানবন্দী রের্কডের জন্য বৃহস্পতিবার দুপুরে আদালতে হাজির করা হয়।

অপহরণের পর তাদেরকে ‘অন্যত্র পাচার করা হয়’ বলে জানান মাহমুদ উন নবী।

এ ঘটনায় আল-আমিনের করা মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক শাহারুল ইসলাম জানান, ২০২০ সালের ১১ ডিসেম্বর নীলফামারী শহরের গাছবাড়ি থেকে ওই মা ও শিশু অপহরণের শিকার হন।

এ ঘটনায় নাজমার স্বামী আল-আমিন ইসলাম বাদী হয়ে নীলফামারী আদালতে গত ৬ জানুয়ারি অপরহরণ এবং ৭ মার্চ মানব পাচারের অভিযোগ দায়ের করেন। এ মামলার প্রধান আসামি ডিমলা উপজেলা শহরের মাহমুদুল হাসান মামুন (২৮)।

আদালত দু’টি অভিযোগ গ্রহণ করে পুলিশকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়। আদালতের নির্দেশে গত ১৩ জানুয়ারি অপহরণ এবং ২৭ মার্চ মানব পাচার প্রতিরোধ আইনে সদর থানায় দুটি মামলা করা হয়।

অভিযানের এক পর্যায়ে ডিজিটাল প্রযুক্তির সহায়তায় অপহৃত মা ও শিশুকে নওগাঁর পত্নীতলা উপজেলা থেকে উদ্ধার করা হয়।

মামলার বাদী আল-আমিন ইসলাম বলেন, “আমার ছোট মুদি দোকান রয়েছে। স্ত্রী-সন্তানকে অপহরণ ও পাচারের পর থেকে আমার কাছে আড়াই কোটি টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

স্ত্রী ও সন্তানকে অক্ষত অব্যস্থায় ফিরে পাওয়ায় খুশি আল-আমিন।