‘ভারতফেরতের সংস্পর্শে’ এসে করোনায় আক্রান্ত ৩ জন

নেত্রকোণার পূর্বধলায় তিন জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে যারা ভারতফেরত কয়েকজনের সংস্পর্শে এসেছিলেন।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2021, 06:06 PM
Updated : 26 May 2021, 06:06 PM

এরা পূর্বধলা উপজেলার নারান্দিয়া ইউনিয়নের বৌলাম গ্রামের বাসিন্দা।

বুধবার সন্ধ্যায় নেত্রকোণার সিভিল সার্জন মো. সেলিম মিয়া জানান, বৌলাম গ্রামের দুই জন ভারতফেরত ব্যক্তির সংস্পর্শে আসা তিন জনের করোনাভাইরাস ধরা পড়েছে।

তিনি জানান, গ্রামটিতে ভারতফেরতদের সংস্পর্শে আসা লোকদের ছয়টি বাড়ি অবরুদ্ধ করে ১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১০ জনের নেগেটিভ এসেছে।

“আক্রান্ত তিনজনকে তাদের বাড়িতে আইসোলেশনে রেখে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক চিকিৎসা দিয়ে যাচ্ছেন। তাদের শারীরিক অবস্থা ভালো। তেমন কোনো উপসর্গ দেখা দেয়নি তাদের।”

নেত্রকোণা জেলা প্রশাসক কাজি মো. আব্দুর রহমান জানান, গত ১৪ মার্চ ক্যান্সারে আক্রান্ত আবুল কালামের ছেলে মো. সেলিমকে চিকিৎসার জন্য ভারত নিয়ে যাওয়া হয়। তার সঙ্গে সেলিমের বাবা আবুল কালাম ও স্ত্রী বিলকিছ বেগমও যান। সেলিম গত ১৮ মে ভারতে মারা যান। গত ২০ মে বেনাপোল সীমান্ত দিয়ে লাশ নিয়ে তারা দেশে আসেন। ২১ মে তারা বাড়ি পৌঁছান এবং দুপুরে লাশ দাফন করেন।

জেলা প্রশাসক জানান, খবর পেয়ে ওইদিন সন্ধ্যায় পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও পুলিশ তাদের বাড়ি যায়।

“মৃত সেলিমের সর্বশেষ করোনা রিপোর্ট নেগেটিভ ছিল। তবুও আগাম সতর্কতা হিসেবে সেলিমের বাবা ও স্ত্রী এবং তাদের সংস্পর্শে আসা এক জনকে রাতেই জেলা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়।”

জেলা প্রশাসক জানান, পরদিন পরীক্ষায় সেলিমের বাবা আবুল কালাম (৫৫) ও স্ত্রী বিলকিছ বেগমের (২২) করোনাবাইরাস শনাক্ত হয়।