কোভিড-১৯: সংক্রমণ বৃদ্ধিতে চাঁপাইনবাবগঞ্জে লকডাউন

দেশের সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় সাত দিনের লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2021, 10:21 AM
Updated : 24 May 2021, 10:21 AM

সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক এই লকডাউনের ঘোষণা দেন।

দেশে দূরপাল্লার যানবাহন চলাচল শুরু দিনে ভারত সীমান্ত সংলগ্ন এই জেলায় লকডাউন করা হলো।

নিজ সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান, গেল এক সপ্তাহ ধরে চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণের হার শতকরা ৫০ ভাগেরও বেশি, যা জাতীয় সংক্রমণের ৫ গুণেরও বেশি।

“সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশিরা প্রবেশ করছেন। প্রত্যাগত বাংলাদেশিদের যথাযথ কোয়ারেন্টিন নিশ্চিত করা হলেও ভারতীয় ‘ভ্যারিয়েন্ট’ ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।”

তিনি বলেন, কোভিড-১৯ পরিস্থিতির চরম অবনতি হওয়ায় সার্বিক পরিস্থিতিতে জনগণকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনাক্রমে জেলা করোনা প্রতিরোধ কমিটির সর্বসম্মত সিদ্ধান্ত এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শক্রমে এই জেলায় সাত দিনের লকডাউন ঘোষণা করা হলো।

জেলা প্রশাসক আরও জানান, লকডাউনের ফলে চাঁপাইনবাবগঞ্জে রোগী, জরুরি পণ্য ও সেবা পরিবহন ছাড়া সকল প্রকার যানবহন বন্ধ থাকবে। চাঁপাইনবাবগঞ্জ- রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ-নওগাঁ রুটে যান চলাচল করবে না। সব বাজারের দোকানপাট ও সাপ্তাহিক হাট বন্ধ থাকবে।

তবে আমের বাজার ও আড়ত পৃথক পৃথক যায়গায় ছড়িয়ে দিয়ে আমের বেচাকেনা করা যাবে বলে জানান।                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                 সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরীসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।