লালমনিরহাটে ৩ পরিবারকে এক ঘরে করার অভিযোগ

লালমনিরহাট সদর উপজেলায় তিন পরিবারকে এক ঘরে করে রাখার অভিযোগ উঠেছে।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2021, 09:17 AM
Updated : 22 May 2021, 09:17 AM

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উত্তম কুমার জানান, খুনিয়াগাছ ইউনিয়নের ছেকনাপাড়া গ্রামে এমন এক ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছেন তিনি।

অভিযোগে বলা হয়েছে, জমি নিয়ে বিরোধের জেরে ছেকনাপাড়া গ্রামের তিন ভাই রিয়াজুল ইসলাম (৬০), মো. ইসাহাক আলী (৭০) ও এমাদ উদ্দিন সরকারের (৯০) পরিবারকে এক ঘরে করে রাখা হয়েছে। এতে তিন পরিবারের লোকজনের সঙ্গে এলাকার অন্যরা মেলামেশা করছে না। তাদের সঙ্গে কোনো লেনদেন বা দোকানপাটে কেনাবেচা করছে না। শ্রমিকরা তাদের ক্ষেতে-খামারে কাজ করছে না।

গ্রামের মসজিদের মাইক থেকে ঘোষণা দিয়ে তাদের ওপর এই অবরোধ আরোপ করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

মসজিদের ইমাম সহিদার রহমান বলেন, “সমাজের দশজনকে নিয়ে আমাকে চলতে হয়। সবাই মিলে ওই তিন পরিবারকে ঠেক দিয়েছে। সবাইকে আমি অনেক বুঝিয়েছি কিন্তু তারা শোনেনি।”

কী নিয়ে বিরোধ জিজ্ঞেস করলে তিনি বলেন, “তিন ভাই মসজিদে জমি দিয়েছেন। তারা এখন কথায় কথায় মসজিদের জমির তারা দিয়েছেন বলে কথা তোলেন। এ কারণে সবাই তাদের ওপর ক্ষিপ্ত।”

এ বিষয়ে একাধিকবার বৈঠকে হলেও সমস্যার সমাধান হয়নি বলে জানিয়েছেন খুনিয়াগাছ ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য ছকমাল হোসেন।

এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ইউএনও উত্তম কুমার।

সমস্যা সমাধানের জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম আমু উপজেলা প্রশাসন থেকে দায়িত্ব পেয়েছেন বলে জানান।

তিনি বলেন, বিষয়টি তাকে কেউ জানায়নি। তবে উপজেলা প্রশাসন থেকে তিনি দায়িত্ব পেয়েছেন। তিনি এলাকায় গিয়ে দুই পক্ষকে নিয়ে বসবেন বলে জানান।