ভাসানচর থেকে পালানো দুই রোহিঙ্গা কিশোরী আটক

নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে যাওয়া দুই রোহিঙ্গা কিশোরীকে সুবর্ণচরে আটক করেছে স্থানীয়রা।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2021, 06:34 PM
Updated : 19 May 2021, 06:34 PM

বুধবার রাত ৮টার দিকে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মেঘনা মার্কেট সংলগ্ন এলাকা থেকে তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী। তবে তাদের সঙ্গে থাকার দুই রোহিঙ্গা পুরুষ পালিয়ে যান।

আটকরা ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের ২৪ নম্বর ক্লাস্টারের ৩ ও ৪ নম্বর রুমে বসবাস করত। তাদের বয়স ১৬ ও ১০ বছর।

চরজব্বার থানার ওসি জিয়াউল হক জানান, দুই রোহিঙ্গা কিশোরী বোন বর্তমানে পুলিশ হেফাজরে রয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কী কারণে তারা পালিয়েছে তা জিজ্ঞাসাবাদের পর জানা যাবে বলে জানিয়েছেন ওসি।

মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে মাছ ধরার নৌকায় করে চার রোহিঙ্গা নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল গ্রামে পালিয়ে আসে।

কয়েকজন স্থানীয় বাসিন্দা ‘জনপ্রতি এক লাখ টাকা করে নিয়ে’ তাদেরকে পালাতে সহায়তা করেছে বলে তার ভাষ্য।

স্থানীয় লোকজন বিষয়টি টের পেয়ে তাদের মধ্যে দুই কিশোরী বোনকে আটক করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সোপর্দ করে। এ সময় দুই পুরুষ রোহিঙ্গা পালিয়ে যায় বলেন তিনি।

পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, এর আগে ভাসানচর থেকে পালিয়ে যাওয়া দুই রোহিঙ্গা সন্দীপে ধরা পড়েছিলেন। এছাড়া নোয়াখালী জেনারেল হাসপাতারে চিকৎসাধীন থাকাকালে এক রোহিঙ্গা পালিয়ে যান।

কক্সবাজারের আশ্রয়কেন্দ্র থেকে ১৮ হাজারের মত রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসনচরে উন্নত আশ্রয়ে নিয়ে আসা হয় বলে জানিয়েছে পুলিশ।