ঠাকুরগাঁও আইনজীবী সমিতিতে বিএনপি সমর্থকদের জয়

ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি-সাধারণ সম্পাদক প্রার্থী জয়লাভ করেছেন।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2021, 04:57 PM
Updated : 18 May 2021, 04:57 PM

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আনিসুর রহমান খান মিলন এ ফলাফল ঘোষণা করেন। এতে ৭টি পদে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এবং ৫টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী জয়ী হয়েছেন।

নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আনিসুর রহমান খান মিলন বলেন, সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সমর্থিত প্রার্থী আব্দুল হালিম ৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী তোজাম্মেল হক ৯৫ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সমর্থিত প্রার্থী ইন্তাজুল হক ১০০ ভোট পেয়ে জয়লাভ করেন; তার নিকটতম প্রার্থী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ইমরান হোসেন চৌধুরী ৯২ ভোট পান।

সহ-সভাপতির দুইটি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সমর্থিত প্রার্থী রফিজ উদ্দীন ৯৬ ভোট পেয়ে এবং বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী হাবিবা ইয়াসমিন ৯৮ ভোট পেয়ে নির্বাচিত হন।

সহ-সাধারণ সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী আনোয়ার হোসেন ১১৪ ভোট পেয়ে নির্বাচিত হন।

লাইব্রেরি সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের লাইজুল ইসলাম ৯৬ ভোট পেয়ে নির্বাচিত হন।

ট্রেজারি সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আবু দাউদ মানিক ১১৭ ভোট পেয়ে নির্বাচন হন।

কমন রুম এবং কালচারাল সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কামাল হোসেন ১০৩ ভোট পেয়ে জয়লাভ করেন।

কার্যকরী সদস্যের ৪টি পদের জন্য ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের তৈমুর রহমান ১০০ ভোট, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আবু তৈয়ব মো. নাজমুল হুদা ১০৩ ভোট, আশিকুর রহমান ১২১ ভোট এবং ললিত কুমার রায় ৮৭ ভোট পেয়ে নির্বাচিত হন।

২০২১-২০২২ সালের কার্যকরী কমিটির নির্বাচনে ২০৫ জন ভোটারের মধ্যে ১৯৪ জন ভোট দেন। এর আগে মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আইনজীবী সমিতির ভবনে একটানা ভোটগ্রহণ করা হয়।

১২ পদের জন্য জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।