মামুনুল কাশিমপুর থেকে নারায়ণগঞ্জে পুলিশ হেফাজতে

হেফাজত ইসলামের সাবেক যুগ্ম সম্পাদক মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় পাঠানো হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2021, 08:23 AM
Updated : 18 May 2021, 08:23 AM

মঙ্গলবার সকালে পুলিশ তাকে নিয়ে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে রওনা হয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার মো. গিয়াস উদ্দিন জানান।

তিনি বলেন, সোনারগাঁ থানায় নারী ও শিশুনির্যাতন দমন আইনের একটি মামলায় আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করে। সেই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তাকে হেফাজতে নেয়।

কথিত স্ত্রী জান্নাত আরা ঝর্ণার দায়ের করা নারী ও শিশুনির্যাতন দমন আইনে মামলা, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে হামলা ও ভাংচুরের মামলা, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ অফিসে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মামলা, গত ২৮ এপ্রিল হেফাজতে ইসলামের ডাকা হরতালে ঢাকা-চট্টগ্রাম মহাড়সড়কের সিদ্ধিরগঞ্জের সহিসংতা ও গাড়ির পোড়ানোর দুটি মামলা রয়েছে মামুনুলের বিরুদ্ধে।

তাছাড়া ২০১৩ সালে রাজধানীর শাপলা চত্বরে সমাবেশের সময় হেফাজতের তাণ্ডবের ঘটনায় মতিঝিল থানার মামলা ও চলতি বছরের মার্চে বায়তুল মোকারমে হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানায় তার বিরুদ্ধে মামলা রয়েছে।

গত ১৮ এপ্রিল দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ।

প্রথমে তাকে ঢাকার কেরাণীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে রাখা হলেও গত ১১ মে রাতে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।