‘বিশৃঙ্খলা এড়াতে’ শিমুলিয়ায় বিজিবির বাড়তি সতর্কতা

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ফেরিতে ওঠার সময় যাত্রীদের হুড়োহুড়ি ঠেকাতে সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2021, 05:19 AM
Updated : 13 May 2021, 05:41 AM

বুধবার শিমুলিয়া থেকে গাদাগাদি করে ফেরিতে বাংলাবাজারে আসার পথে পাঁচজন নিহত হওয়ার পর বাড়তি সতর্কতা হিসেবে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা থেকে এ কাজ করছে বিজিবি।

এদিকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট বহরে ১৬ ফেরির মধ্যে ১৪টি পারাপার করা হচ্ছে। ফেরিগুলো সাধারণত যানবাহন পারাপার করলেও ঈদে ঘরমুখোদের চাপে যানবাহন খুব একটা পার করতে পারছে না।

এ বিষয়ে বিআইডব্লিউটিসির এজিএম মো. শফিকুর ইসলাম বলেন, তাদের ফেরি বাড়ানোর মত অবস্থা নেই; দুটি ফেরি বিকল হয়ে পড়েছে। মেরামতের চেষ্টা চলছে।

শিমুলিয়ায় বৃহস্পতিবারও ঘরমুখো মানুষের ঢল দেখা গেছে। সকাল থেকে হাজার হাজার যাত্রী রাজধানী ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে দক্ষিণবঙ্গে যাওয়ার জন্য ঘাটে আসছেন। একটি ফেরি ঘাটে আসতেই যাত্রীরা হুমকি খেয়ে তাতে ওঠার চেষ্টা করছেন। ফেরি থেকে যানবাহনও নামার সুযোগ পাচ্ছে না।

তবে বিজিবির পাশারপাশি পুলিশও এ ঘাটের সংযোগ সড়ক ফাঁকা রাখার চেষ্টা করছে।

এদিকে ভেঙে ভেঙে বিভিন্ন যানবাহনে এবং পায়ে হেঁটে যাত্রীরা ঘাটে আসছেন। পথে বিড়ম্বনা আর কয়েক গুণ বেশী ভাড়া গুনতে হলেও সব ছাড়িয়ে বাড়ি ফেরাটাই এখন মুখ্য হয়ে উঠেছে; কোন বাঁধাই মানছেন না তারা।

এরপর করোনাভাইরাসের সংক্রমণের আশঙ্কা উপেক্ষা করেই ফেরিতে গাদগাদি করে পদ্মা পাড়ি দিচ্ছেন সবাই। অনেকে মাস্ক্ও ব্যবহার করছেন না।