নোয়াখালীতে চাল বিতরণকালে হট্টগোল, কুপিয়ে যুবককে হত্যা

নোয়াখালীর হাতিয়ায় সরকারি চাল বিতরণকে কেন্দ্র করে হট্টগোলের মধ্যে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে কয়েকজন হামলাকারী। হামলায় আরও চার জন আহত হয়েছেন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2021, 09:51 AM
Updated : 7 May 2021, 02:51 PM

শুক্রবার বেলা ১১টার দিকে সোনাদিয়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে চরচেঙ্গা বাজারে এই ঘটনা ঘটে বলে হাতিয়া থানার ওসি আবুল খায়ের জানান।

নিহত জোবায়ের হোসেন সোনাদিয়া ইউনিয়নের চরচেঙ্গা বাজার এলাকার আবু তাহেরের ছেলে। তিনি ২০১৬ সালে সোনাদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি থেকে চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন।

আহত মেহেদী হাসান, জীবন, আজগর হোসেন ও রাজুকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে সোনাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম ও উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে চরচেঙ্গা বাজারে জেলেদের মাঝে সরকারি প্রণোদনার চাল বিতরণ করা হচ্ছিল। এ সময় জোবায়েরসহ স্থানীয় কয়েকজন যুবক চাল বিতরণে ‘অনিয়মের অভিযোগ’ তুলে বাধা দিতে গেলে চাল নিতে আসা লোকজনের সঙ্গে তাদের হাতাহাতি হয়।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি আবুল খায়ের বলেন,এক পর্যায়ে একদল লোক কুপিয়ে ও পিটিয়ে জোবায়েরসহ পাঁচ জনকে আহত করে। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক জোবায়েরকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সাত জনকে আটক করা হয়েছে বলে ওসি জানান।

এই ব্যাপারে ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, “জোবায়েরসহ কিছু ‘সন্ত্রাসী’ জেলেদের কাছ থেকে চাল ছিনিয়ে নিতে গেলে স্থানীয় লোকজন জড়ো হয়ে তাদের মারধর করে।”

তিনি বা তার দলের লোকজনের এই ঘটনায় কোনো সম্পৃক্ততা নেই বলে তার দাবি।