মার্চের তাণ্ডবে ‘ইন্ধনদাতা’ হেফাজত নেতা গ্রেপ্তার

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর ঘিরে ঢাকাসহ বিভিন্ন স্থানে তাণ্ডবে ‘ইন্ধনদাতা’ হিসেবে হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2021, 04:03 PM
Updated : 6 May 2021, 04:03 PM

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে ফেনী জেলা শহর থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের একটি বিশেষ দল তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার মাওলানা গাজী ইয়াকুব ওসমানী (৪৪) হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সহকারী প্রচার সম্পাদক ছিলেন বলে এই পুলিশ কর্মকর্তা জানান।

ইয়াকুব ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার শ্যামবাড়ির প্রয়াত আবু ইউসুফের ছেলে।

রইছ উদ্দিন সাংবাদিকদের বলেন, “গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ‘হেফাজতে ইসলামের’ চালানো তাণ্ডবের প্রতিটি ঘটনায় ইয়াকুব ওসমানীর ইন্ধন ছিল। ব্রাহ্মণবাড়িয়ায় চলা তাণ্ডবেও ইন্ধন দিয়েছেন তিনি।”

নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালানো হয়, যাদের বড়ো অংশ ছিল মাদ্রাসা ছাত্র।

তারা রেলওয়ে স্টেশন, থানা, ভূমি অফিস, পৌর ভবন, মন্দিরসহ বহু সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এসব ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল ও আশুগঞ্জ থানায় ৫৬টি মামলা হয়েছে।