সাতক্ষীরায় ভুয়া ‘এলজিইডি ডিরেক্টর’ গ্রেপ্তার

সাতক্ষীরায় অস্ত্র ও প্রতারণার জিনিপত্রসহ ভুয়াসহ ‘এলজিইডি ডিরেক্টর’ পরিচয়দানকারীসহ দুইজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দারা।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2021, 01:42 PM
Updated : 1 May 2021, 01:42 PM

শনিবার সকালে তাকে সাতক্ষীরার কামালনগরের বাইপাস সড়কের এক জায়গা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার এসএম বাদশা মিয়া (৩৭) নড়াইল জেলার নুর ইসলামের ছেলে। তার সহযোগী জাহানুর রহমান সাগর।

তাদের থেকে ২ রাউন্ড গুলি ভর্তি ওয়ান শুটারগান, এক এমপির নামে বানানো সিল, এক সংসদ সদস্যের ডিও লেটার ও সিল, প্রধানমন্ত্রীর একান্ত সচিব লেখা অফিসিয়াল নোট প্যাড, ভুয়া ওয়ারেন্টসহ প্রতারণার ২৫ রকম জিনিসপত্র জব্দ করা হয়।

সাতক্ষীরার এসপি মোহাম্মদ মোস্তাফিজুর রহমান এক প্রেস ব্রিফিংয়ে বলেন, “রিজেন্ট শাহেদের মত সাতক্ষীরার আরেক শীর্ষ প্রতারক এই বাদশা মিয়া।

“সে নিজেকে কখনও ডাক্তার, আবার কখনও প্রধানমন্ত্রী কার্যালয়ের এলজিআরডি ডিরেক্টর পরিচয় দিতেন। আবার কখনও ক্ষমতাসীন দলের বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং কেন্দ্রীয় সভাপতি হিসাবে পরিচয় দিতেন।”

গ্রেপ্তার বাদশার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর একান্ত সচিবসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের নকল নোট প্যাড, এমপিদের নামে বানানো সিল, সংসদ সদস্যদের ডিও লেটার এবং বিভিন্ন প্রকার নিয়োগপত্র এবং জমাজমি সংক্রান্ত কাগজ-পত্র জালিয়াতির অভিযোগ রয়েছে বলে জানান তিনি।

এছাড়াও বিভিন্ন মানুষকে টাকার বিনিময়ে চাকরিতে পদোন্নতি, চাকরি পাইয়ে দেওয়ার, মামলার সুরাহা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়াসহ বিভিন্ন প্রতারণার অভিযোগও রয়েছে বলেন এসপি।

এসপি মোস্তাফিজ জানান, বাদশার পিএস আবার কখনও জ্বীন ধরা কবিরাজ পরিচয়ধারী জাহানুর রহমান সাগরকেও গ্রেপ্তার করেছে।

এরা সাতক্ষীরায় মসজিদের নামে চাঁদাও আদায় করত। আদায় করা নগদ আটষট্টি হাজার টাকাও উদ্ধার করা হয়। পুলিশ ই চক্রের অন্য আইনের আওতায় আনতে অভিযান অব্যাহত রেখেছে বলেন তিনি।