নূরের বিরুদ্ধে মামলা এবার সিলেটে

ফেইসবুক লাইভে আওয়ামী লীগ নেতা-কর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে এবার সিলেটেও একটি মামলা হয়েছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2021, 01:45 PM
Updated : 19 April 2021, 01:45 PM

সোমবার বিকালে সিলেট কোতোয়ালি মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা দায়ের করেন মহানগর ছাত্রলীগ নেতা কিশোর জাহান সৌরভ।

একই অভিযোগে নুরের বিরুদ্ধে রোববার ঢাকায়ও দুটি মামলা হয়েছে।

সিলেট কোতোয়ালি থানার ওসি এস এম আবু ফরহাদ বলেন, “নূরের বিরুদ্ধে একটি এজাহার দেওয়া হয়েছে। আমরা তা আমলে নিয়েছি। অভিযোগ তদন্ত করে দেখা হবে।”

মামলার বাদী সৌরভ বলেন, “নুর ফেইসবুক লাইভে এসে আওয়ামী লীগ নেতাকর্মীদের সম্পর্কে দেওয়া বক্তব্যে আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছেন। এধরনের ‘উসকানিমূলক’ ও ‘বিভ্রান্তিমূলক’ বক্তব্য প্রদান করে সমাজে বিদ্বেষ ছড়ানোর অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি।”

গত বুধবার বিকালে ফেইসবুক লাইভে এসে হেফাজতে ইসলামের নেতাদের সুরে নূর আওয়ামী লীগের সমালোচনা করেন।

ফেইসবুক লাইভে তিনি বলেন, “কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান।"

তার এই বক্তব্যে ‘ধর্মীয় মূল্যবোধে আঘাত ও উসকানির’ অভিযোগ এনে রোববার সন্ধ্যায় শাহবাগ থানায় যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আশরাফুল ইসলাম সজীব ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

একই অভিযোগে রোববার রাতে ইলিয়াস হোসেন নামের এক ব্যক্তি পল্টন থানায়ও একটি মামলা করেছেন যিনি  নিজেকে সংগীতশিল্পী এবং আওয়ামী লীগের সমর্থক দাবি করেন।

মামলার হওয়ার পর মধ্যরাতেই নুরুল হক নূর তার আরেকটি ফেইসবুক পেইজ থেকে লাইভে এসে ভুল স্বীকার করে ক্ষমা চান এবং সেদিনের লাইভ ভিডিও মুছে ফেলার কথা জানান।