মামুনুলের মুক্তির দাবিতে মিছিলের প্রস্তুতি, হামলায় ৩ পুলিশ আহত

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে ‘গ্রেপ্তারের প্রতিবাদে বাগেরহাটে একদল শিক্ষার্থী মিছিলের প্রস্তুতি নেওয়ার সময় ইটপাটকেল ছুড়ে’ তিন পুলিশ সদস্যকে আহত করেছে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2021, 08:13 AM
Updated : 19 April 2021, 10:20 AM

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মীর মো. সাফিন মাহমুদ (অপরাধ ও প্রশাসন) জানান, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে মোল্লাহাট উপজেলার উদয়পুর হামিদিয়া দাখিল মাদ্রাসার সামনে পুলিশের ওপর এই হামলা চালানো হয়। আহতদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন জানিয়ে বলেন, “২০-২৫ জন শিক্ষার্থী উদয়পুর হামিদিয়া মাদ্রাসার সামনে জড়ো হয়ে মামুনুল হকের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে মোল্লারহাট থানার ওসি কাজী গোলাম কবিরের নেতৃত্বে একদল পুলিশ সেখানে যায়।

“তারা পুলিশের ওপর এলোপাতাড়ি ইটপাটকেল ছোড়া শুরু করে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করলে তারা দৌড়ে পালিয়ে যায়। তাদের ছোড়া ইটের আঘাতে ওসি কাজী গোলাম কবিরসহ তিনজন পুলিশ সদস্য কমবেশি আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। কাদের উস্কানিতে ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে এবং তারা কোন মাদ্রাসার শিক্ষার্থী তা তদন্ত করে দেখা হচ্ছে।”

রাজধানীর মোহাম্মদপুর থানার এক মামলায় গ্রেপ্তার হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে সোমবার ঢাকার সিএমএম কোর্টে হাজির করা হয়। ছবি: মাহমুদ জামান অভি

সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলে তিনি জানান। এ ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি।

কওমী মাদ্রাসাভিত্তিক সংগঠনটি হেফাজতে ইসলামের নেতা মামানুলকে রোববার রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। মোহাম্মদপুর থানায় ২০২০ সালের একটি নাশকতার মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত তাকে সাতদিনের রিমান্ডে পাঠিয়েছে।