পঞ্চগড়ে অগ্নিদগ্ধ হয়ে গৃহবধূর মৃত্যু, ‘আত্মহত্যা’ বলছে পরিবার

পঞ্চগড় সদরে অগ্নিদগ্ধ হয়ে এক নারী প্রাণ হারিয়েছেন, যিনি গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়েছেন বলে পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2021, 04:06 PM
Updated : 18 April 2021, 04:06 PM

সদর থানার এসআই বেলাল হোসেন জানান, শনিবার উপজেলার কামাতকাজলদিঘী ইউনিয়নের ছোবারভিটা গ্রামে এই ঘটনা ঘটে; পুলিশ রোববার মরদেহ উদ্ধার করেছে। 

মৃত হালিমা খাতুন (৫০) ছোবারভিটা গ্রামের কিতাব আলীর স্ত্রী।

কামাতকাজলদিঘী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোজাহার আলী পরিবারের বরাতে জানান, হালিমা খাতুন শনিবার রোজা রেখেছিলেন। ইফতারের কিছুক্ষণ পর বাড়ির পাশের একটি বাঁশ বাগানে গিয়ে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন।

“পুরো শরীরে আগুন ছড়িয়ে পড়লে তিনি চিৎকার ও ছোটাছুটি করতে থাকেন। তখন স্থানীয়দের সহযোগিতায় পরিবারের লোকজন আগুন নিভিয়ে তাকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসেন।”

চেয়ারম্যান মোজাহার আলী বলেন, অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরিবারের লোকজন তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন; পথেই তিনি মারা যান।

এসআই বেলাল হোসেন বলেন, “আমরা প্রাথমিকভাবে জেনেছি ওই নারীর স্বামীর সাথে কোনো বিষয়ে ঝগড়া হয়েছিল। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।”

তিনি বলেন, তিনি মানসিকভাবে অসুস্থ ছিলেন বলে তার এক সন্তান পুলিশকে জানিয়েছেন। তবে এ মৃত্যুর বিষয়ে  তাদের কোনো অভিযোগ নেই। এরপরও বিষয়টি সন্দেহজনক মনে হওয়ায় ঘটনার রহস্য উদঘাটনে পুলিশ তৎপর রয়েছে।