হেফাজতের তাণ্ডব: ব্রাহ্মণবাড়িয়ায় গ্রেপ্তার আরও ৭

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধীতা করে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2021, 12:47 PM
Updated : 17 April 2021, 08:11 PM

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের চালানো তাণ্ডবের ঘটনায় জড়িত সন্দেহে আরও সাতজনকে গ্রেপ্তার করার খবর দিয়েছে পুলিশ।

শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জেলার পুলিশ সুপার আনিসুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শনিবার সকালে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রেপ্তার হওয়া সাতজন হেফাজতে ইসলামের কর্মী-সমর্থক। তাদের তাণ্ডবের ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র দেখে শনাক্ত করা হচ্ছে। ওই ঘটনায় দায়ের করা মোট ৫৪ মামলায় এখন পর্যন্ত মোট ২৬৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

৫৪টি মামলার মধ্যে সদর থানায় হয়েছে ৪৯টি। তাছাড়া আশুগঞ্জ থানায় তিনটি ও সরাইল থানায় দুইটি মামলা হয়েছে। এসব মামলার এজহারে ৪১৪  আসামির নাম উল্লেখ করা হয়েছে। তাছাড়া অজ্ঞাতনামা আসামি অন্তত ৩৫ হাজার বলে উল্লেখ করা হযেছে।

আসামিদের গ্রেপ্তারে জেলা পুলিশের বিশেষ অভিযান অব্যাহত রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর ঘিরে ঢাকা ও চট্টগ্রামে মাদ্রাসা ছাত্রদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় মাদ্রাসা ছাত্ররা।

২৬ মার্চ বিকালে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন পুড়িয়ে দেওয়া হয়।

এছাড়া পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয় ও ডাক বাংলো, খাঁটিহাতা হাইওয়ে থানা ভবন, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরসহ ৩৮টি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে তারা। এই ঘটনায় ১২ জন নিহত হয়েছে।