হাতিয়াবাসীর প্রিয় মাহমুদ আলীর দাফন সম্পন্ন

নোয়াখালীর আওয়ামী লীগ নেতা শিল্পপতি মাহমুদ আলী রাতুলের দাফন সম্পন্ন হয়েছে, যিনি করোনাভাইরাসে মারা গেছেন বলে স্বজনরা জানিয়েছেন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2021, 03:09 PM
Updated : 16 April 2021, 03:09 PM

তার ব্যক্তিগত সহকারী আলী হায়দার জিসান জানান, শুক্রবার জুমার নামাজের পর জানাজা শেষে চট্টগ্রামের গরীবুল্লাহ শাহ্ মাজারে বাবা, মা ও বড়ো ভাইয়ের কবরের পাশে তাকে শায়িত করা হয়।

এর আগে বাদ জুমা চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ্ মসজিদ প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হয়। করোনাভাইরাস পরিস্থিতিতে লকডাউনের মধ্যেও বিভিন্ন শ্রেণিপেশার বিপুল মানুষ তার জানাজায় অংশগ্রহণ করেন।

শহীদ পরিবারের এই সন্তান হাতিয়ার মানুষের প্রিয় ছিলেন। মহান মুক্তিযুদ্ধে শহীদ মোস্তফা আলী দুলাল তার বড়ো ভাই।

আলী হায়দার জিসান জানান, মাহমুদ আলী রাতুল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার রাত ১১টা ৩ মিনিটে ঢাকার এভারকেয়ার হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

৬০ বছর বয়সী এই শিল্পপতি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, তিন বোনসহ বহু স্বজন-গুণগ্রাহী রেখে গেছেন।

জিসান জানান, মার্চের শেষ সপ্তাহে ব্যবসায়িক কাজে চট্টগ্রামে অবস্থানকালে অসুস্থ হয়ে পড়েন তিনি। নমুনা পরীক্ষায় গত ৩০ মার্চ তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ঢাকায় নিজ বাসায় চিকিৎসা নিচ্ছিলেন।

“গত ২ এপ্রিল বাসায় শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর এভারকেয়ার হসপিটালে ভর্তি করা হয়। ওইদিনই তাকে হসপিটালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। এরপর লাইফ সাপোর্টে রাখা হয়।”

মাহমুদ আলী রাতুল নোয়াখালী জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি ছিলেন। এর আগে তিনি হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।

রাতুল চট্টগ্রামের তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান জেএমএস গ্রুপের মালিক। নিজ জন্মস্থান নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠান করেছেন তিনি। এছাড়া দ্বীপবাসীর চিকিৎসা সেবাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অবদান রেখেছেন। তিনি নোয়াখালী আবৃত্তি একাডেমির অন্যতম পৃষ্টপোষক ছিলেন।

তার মৃত্যুতে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম, সাধারণ সম্পাদক সাংসদ একরামুল করিম চৌধুরী, নোয়াখালী আবৃত্তি একাডেমির সভাপতি এমদাদ হোসেন কৈশোর, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, উপদেষ্টা আবু নাছের মঞ্জুসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।