করোনাভাইরাসে আক্রান্ত এমপি বাদশাকে ঢাকায় স্থানান্তর

করোনাভাইরাসে আক্রান্ত রাজশাহীর সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির নেতা ফজলে হোসেন বাদশাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2021, 10:24 AM
Updated : 15 April 2021, 12:24 PM

বৃহস্পতিবার বিকালে ৩টার দিকে হেলিকপ্টারে তাকে ঢাকায় পাঠানো হয় বলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক চিকিৎসক সাইফুল ফেরদৌস জানান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, জরুরিভিত্তিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে ঢাকায় স্থানান্তর করা হয় সংসদ সদস্য বাদশাকে।

বাদশা রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য এবং ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক।

চিকিৎসক সাইফুল বলেন, তার চিকিৎসার জন্য ১৪ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। মেডিসিন বিভাগের প্রধান খলিলুর রহমান ছিলেন প্রধান। বোর্ডের বৈঠকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেন চিকিৎসকরা।

“করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার রাত ৯টার দিকে এই সংসদ সদস্যকে হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের ভিআইপি ক্যাবিনে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল।”

তার শারীরিক অবস্থা ভাল আছে বলে জানিয়েছেন চিকিৎসক খলিলুর রহমান।

তিনি বলেন, “ভর্তির সময় তার অক্সিজেন স্যাচুরেশনের লেভেল ৯৭ থেকে ৯৮ শতাংশের মধ্যে ওঠানামা করছিল। তবে তার ডায়াবেটিসসহ অন্য কিছু সমস্যা রয়েছে। বিশেষ করে ডিডাইমার রিপোর্ট অস্বাভাবিক এসেছে। তাই তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত হয়।”

তিনি রাজশাহীতে সবার আগে করোনাভাইরাসের দুই ডোজ টিকা নিয়েছিলেন বলে জানিয়েছেন রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ রায় দেবু।

তিনি বলেন, “দুই ডোজ টিকা নেওয়ার পর তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। গত ৭ ফেব্রুয়ারি প্রথম ডোজ এবং ৮ এপ্রিল দ্বিতীয় ডোজ টিকা নেন বাদশা। দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার পর থেকে তার হালকা জ্বর আসে। ১২ এপ্রিল থেকে তার তীব্র জ্বর শুরু হয়। এরপর গত মঙ্গবার তিনি নমুনা দেন। বুধবার পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে।”

রাজশাহীতে ৮ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস জানান, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় এই হাসপাতালের আইসিইউসহ করোনাভাইরাস ওয়ার্ডে আটজন মারা গেছেন। তাদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচজন আর উপসর্গ নিয়ে মারা গেছেন তিনজন।

তিনি বলেন, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে মোট ১১২ জন চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে পজিটিভ ৫৯ জনের। অন্যরা আছেন উপসর্গ নিয়ে। রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ১৭৬ জনের পজিটিভ ধরা পড়েছে। তার মধ্যে রাজশাহীতে ৭৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৩, বগুড়ায় ৩৮ জন, সিরাজগঞ্জে ৩৩ জন, পাবনায় ১৪ জন আর একজন করে রয়েছেন নওগাঁ ও জয়পুরহাটে।