হেফাজত নেতা মামুনুলের শ্বশুরকে আ. লীগের নোটিশ

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের কথিত দ্বিতীয় স্ত্রীর বাবা আওয়ামী লীগ নেতা মো. ওলিয়ার রহমান ওরফে ওলি মিয়াকে সংগঠন থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2021, 08:33 AM
Updated : 13 April 2021, 08:33 AM

ওলিয়ার ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

সোমবার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান ও সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিনের স্বাক্ষরে এই নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়েছে, “আপনার জামাতা মামুনুল হক উগ্রপন্থী হেফাজতে ইসলামের সঙ্গে জড়িত। আপনার মেয়ে অবৈধ কার্যকলাপে লিপ্ত। এমনকি আপনার স্ত্রীও জামায়াতপন্থী। হেফাজতে ইসলামের সঙ্গে পরিবারের সংশ্লিষ্টতার বিষয়টি আপনি কখনও দলীয় নেতাদের জানাননি।

“আপনাকে কেন পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হবে না তার পক্ষে আগামী সাত কর্মদিবসের মধ্যে সন্তোষজনক জবাব দেওয়ার অনুরোধ করা হল।”

এ বিষয়ে ওলিয়ার রহমানের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে।

গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে এক নারীসহ মামুনুল হককে অবরুদ্ধ করে স্থানীয় লোকজন। খবর পেয়ে হেফাজত সমর্থক ও মাদ্রাসা ছাত্ররা হামলা ও ভাঙচুর চালিয়ে তাকে নিয়ে যায়।

ঘটনার পর তা গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার পায়। এ নিয়ে আলোচনার মধ্যে স্ত্রীর সঙ্গে মামুনুলের একটি অডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ে।

অডিওর কথোপকথনের বিষয় নিয়ে ফেইসবুক লাইভে এসে মামুনুল বলেন, স্ত্রীকে খুশি করতে ‘প্রয়োজনের ক্ষেত্রে সীমিত পরিসরে সত্যকে গোপন করার অবকাশ রয়েছে।’

অডিও প্রকাশকে ব্যক্তিগত অধিকার লঙ্ঘন হিসেবে বর্ণনা করে মামুনুল এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুমকি দেন।