ইউএনও-কে বাধা: লালমনিরহাটে ছয় ব্যবসায়ী কারাগারে

লালমনিরহাটে ইউএনও উপর চড়াও হয়ে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ছয় ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2021, 12:25 PM
Updated : 12 April 2021, 12:25 PM

সোমবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। আগের রাতে পাটগ্রাম উপজেলার বাউরা বাজারের বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, বাউরা বাজারের রেস্তোরাঁ ব্যবসায়ী সিরাজ পাটোয়ারি (৬৫), রেস্তোরাঁ ব্যবসায়ী আসগর আলী (৪০), কাপড় ব্যবসায়ী বুলবুল আহম্মেদ (৪০), রেস্তোরাঁ ব্যবসায়ী হাবিবুল হক (৩৫), চাল ব্যবসায়ী রুবেল (৩০) এবং গালামাল ব্যবসায়ী নূরনবী (২৫)।

পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্ত জানিয়েছেন, গ্রেপ্তারদের রাতে হাতীবান্ধা থানায় রাখা হয়। সোমবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

‍ওসি জানান, গত বুধবার বিকেলে করোনাভাইরাস রোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি এবং লকডাউন কার্যকর করতে বাউরা বাজারে গিয়েছিলেন উপজেলা নির্বাহী অফিসার রাম কৃষ্ণ।

এ সময় স্বাস্থ্যবিধি না মানায় ও সরকার ঘোষিত লকডাউন অমান্য করে দোকান খোলা রাখায় কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় বাজারের ব্যবসায়ীরা বিক্ষোভ করে ইউএনও’র উপর চড়াও হন এবং তার গাড়িতে হামলা চালান। আটকরাও ঐ বিক্ষোভে অংশ নেন বলেন তিনি।

এ ঘটনায় সরকারি কাজে বাধা এবং ইউএনও’র উপর চড়াও হয়ে হামলার অভিযোগ এনে  ইউএনও অফিসের অফিস সহকারী স্বপন কুমার রায় বাদী হয়ে ৪০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও অনেককে আসামি করে মামলা করেন।

পাটগ্রাম থানার ইউএনও জানান, ঘটনার দিনের ভিডিও ফুটেজ দেখে নয় এপ্রিল মামলা করা হয়েছে।