বরিশালে দুদলের সংঘর্ষে নিহত ২

বরিশালে ‘আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে’ দুদল গ্রামবাসীর সংঘর্ষে দুই জন নিহত হয়েছেন; আহত হয়েছেন অন্তত ১০ জন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2021, 10:17 AM
Updated : 11 April 2021, 10:17 AM

রোববার ভোররাতে মেহেন্দিগঞ্জ উপজেলার দক্ষিণ উলানিয়া সুলতানী গ্রামে এই ঘটনা ঘটে। এই সময় কয়েকটি বাড়িতে ভাংচুরও করা হয়।

নিহতরা হলেন সুলতানী গ্রামের সাইফুল সরদার (৩৫) ও সাঈদ চোধুরী (৩০)।

মেহেন্দিগঞ্জ থানার ওসি আবুল কালাম বলেন, সীমানা জটিলতার কারণে কয়েক মাস আগে উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। তবে বিরোধ থেকে যায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও সমর্থকদের মাঝে।

“ভোররাতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মিলন চৌধুরীর কর্মী সমর্থকদের সঙ্গে প্রতিদ্বন্দ্বী রুমা বেগমের কর্মী সমর্থকদের সংঘর্ষ হয়।”

ওসি জানান, সংঘর্ষে ঘটনাস্থলেই সাইফুল সর্দার নামে একজন নিহত হয়। তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রুমা বেগমের সমর্থক ছিলেন।

গুরুতর আহত অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর সকালে মিলন চৌধুরীর চাচাত ভাই সাঈদ চৌধুরী মারা যান বলে ওসি জানান।

পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং এই ঘটনায় মামলা দায়েরে প্রস্তুতি চলছে বলেও জানান ওসি কালাম।

নিহত সাইফুল সরদারের স্ত্রী খাদিজা বেগমের অভিযোগ, পক্ষে কাজ না করায় তার স্বামীর উপর ক্ষিপ্ত ছিলেন চেয়ারম্যান প্রার্থী মিলন চৌধুরী। এর জের ধরেই ভোর রাতে তাদের বাড়িতে হামলা চালায় মিলনের লোকজন। ভাংচুর চালানো হয় বসত বাড়িতে।

“এই সময় আমার স্বামীকে ধরে নিয়ে এতোপাতাড়ি কুপিয়ে হত্যা করা হয়।”

তবে চেয়ারম্যান প্রার্থী মিলন চৌধুরীর দাবি, তারা কোনো হামলা করেননি। উল্টো তাদের উপরই হামলা হয়েছে। এতে তার চাচাত ভাই নিহত হয়েছেন।