হেফাজত তাণ্ডব: অতিরিক্ত সচিবের ব্রাহ্মণবাড়িয়া পরিদর্শন

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের ভাঙচুর-অগ্নিযোগ ক্ষতিগ্রস্ত বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্তি সচিব দীপক চক্রবর্তী।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2021, 08:00 AM
Updated : 10 April 2021, 08:03 AM

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, ভূমি দপ্তর, আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গন, প্রেসক্লাব, জেলা পরিষদসহ বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করে তিনি বলেন, “ক্ষতিগ্রস্ত স্থাপনাগুলো সরেজমিন পরিদর্শন করতে মাননীয় মন্ত্রী তাজুল ইসলাম আমাকে পাঠিয়েছেন। আমি সরেজমিন পরিদর্শন করেছি। একটি প্রতিবেদন মন্ত্রীর কাছে পেশ করব। ধ্বংস হয়ে যাওয়া পৌরসভা দপ্তরের কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ নেওয়া হচ্ছে।”

স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ তানভীর আজম সিদ্দিকী, মোহাম্মদ ফারুক হোসেন, জেলার ডিসি হায়াত উদ-দৌলা খান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ূয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল- মামুন সরকার এ সময় উপস্থিত ছিলেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। তারা পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয়, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌরমিলনায়তন, ভূমি অফিস ও খাঁটিহাতা হাইওয়ে থানা ভবনসহ বেশ কয়েকটি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

আরও পড়ুন: