ধানমন্ডিতে কিশোরকে ‘চুরির’ অভিযোগে নির্যাতন

ঢাকার ধানমন্ডির এক ব্যবসা প্রতিষ্ঠানে স্টোরকিপার পদে কাজ করা এক কিশোরকে বেধড়ক পেটানোর অভিযোগ পাওয়া গেছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2021, 04:51 PM
Updated : 7 April 2021, 05:07 PM

বুধবার সকালে আহত অবস্থায় ঢাকা থেকে ফিরে কিশোরটি গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে।

আশরাফুল ইসলাম নামের (১৬) ধানমন্ডির ‘কিডস ফ্যাশন শো’তে স্টোরকিপার ছিলেন। তিনি গাইবান্ধার মধ্য ফলিয়া গ্রামের হতদরিদ্র আব্দুল আজিজ মিয়ার ছেলে।

গাইবান্ধা সদর থানা পরিদর্শক (তদন্ত) মজিবর রহমান বলেন, বিষয়টি জানার পর আশরাফুলের স্বজনদের ঢাকার ধানমন্ডি থানায় মামলা করার পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে, ধানমন্ডি থানার ওসি ইকরাম আলি মিয়া জানান. এ বিষয়ে অভিযোগ পাননি তারা।

কেউ অভিযোগ করলে আইন অনুযায়ী সহায়তা করা হবে বলেও জানান তিনি।

আহত কিশোর আশরাফুল জানান, গত ৩১ মার্চ তাকে ঢাকায় নিয়ে যার তাদের প্রতিবেশী রাকিব। পহেলা এপ্রিল রাকিবের মাধ্যমে তার ধানমন্ডির ‘কিডস ফ্যাশন শো’ নামে এক প্রতিষ্ঠানে স্টোরকিপার পদে চাকরি হয়।

তিনি অভিযোগ করে বলেন, আট হাজার টাকা চুরির অভিযোগ এনে ওই প্রতিষ্ঠানের মালিক আমির আব্বাস রহিত এবং ওই প্রতিষ্ঠানের কর্মচারী মো. মিজান তাকে গত সোমবার রাতে টানা দেড় ঘণ্টা ধরে নির্যাতন করে। প্লাস দিয়ে আঙুল চেপে ধরে হকিস্টিক দিয়ে তাকে পেটানো হয়। পরে শরীরে গরম পানি দেওয়ার ভয় দেখিয়ে জোরপূর্বক সেই চুরির দায়ের স্বীকারোক্তির ভিডিও করা হয়। এছাড়া সাদা কাগজে তার স্বাক্ষরও নেওয়া হয়।

ওই কিশোরের বড় ভাই আমিনুল ইসলাম জানান, তাদের বাবার কাছ থেকে বিকাশে আট হাজার টাকা নেওয়ার পর মঙ্গলবার গাইবান্ধা অভিমুখী এক মাইক্রোবাসে আশরাফুলকে তুলে দেওয়া হয়। মঙ্গলবার রাতে গাইবান্ধা পৌঁছানোর পর বুধবার সকালে তাকে গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসব অভিযোগ ‘কিডস ফ্যাশন শো’র মালিককে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি।

তবে মারধর কথা স্বীকার করেন মোবাইল ফোনে ওই প্রতিষ্ঠানের কর্মচারী মো মিজান জানান, ওই কিশোরকে ‘চড় থাপ্পড় মারা হয়েছে।’