লালমনিরহাটে ‘গোপন বৈঠক’ থেকে জামায়াতের ৯ নেতাকর্মী গ্রেপ্তার

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় গোপন বৈঠকের সময় স্থানীয় ইউনিয়ন জামায়াতের আমীরসহ নয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2021, 10:44 AM
Updated : 7 April 2021, 10:44 AM

উপজেলার তুষভাণ্ডার ইউনিয়নের কাশিরাম মুন্সির বাজার এলাকার একটি বাড়ি থেকে মঙ্গলবার রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে কালীগঞ্জ থানার ওসি জানান।

এরা হলেন- উপজেলার তুষভাণ্ডার ইউনিয়নের কাশিরাম গ্রামের মকবুল হোসেনের ছেলে তুষভাণ্ডার ইউনিয়ন জামায়াতের আমীর মোজাম্মেল হক (৫৬), একই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে শাহীনুর রহমান (৩৭), উসমান আলীর ছেলে আবু বক্কর (৭০), নজমুদ্দিনের ছেলে নজরুল ইসলাম (৫৭), ফয়জার উদ্দিনের ছেলে ফুয়াদ হোসেন (৪০), নজরুল হকের ছেলে সাবু মিয়া (৫০), বৈরাতি গ্রামের ফজলে রহমানের ছেলে শহিদুল ইসলাম (৪০), একই গ্রামের ইমান আলীর ছেলে ফরিদুল ইসলাম (৩০) ও জামির বাড়ি গ্রামের বেলাল মোস্তফার ছেলে আবু সাঈদ (২৬)।

ওসি বলেন, উপজেলার কাশিরাম মুন্সির বাজার এলাকার আবু বক্কর নামে এক জামায়াত কর্মীর বাড়িতে গোপন বৈঠকের খবরে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় মোজাম্মেলসহ নয়জনকে জনকে আটক করে পুলিশ। আর পুলিশের উপস্থিতি টের পেয়ে বাকিরা পালিয়ে যায়।

এছাড়া ওই বাড়িতে তল্লাশি চালিয়ে কিছু জিহাদী বই, লিফলেট ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধারের কথাও জানান পুলিশ কর্মকর্তা। 

তিনি বলেন, আটকদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের এবং আদালতের মাধ্যমে লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে।

লালমনিরহাট কোর্টের এসআই মো. মুসা বলেন, গ্রেপ্তারদের মধ্যে একজন অসুস্থ থাকায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বাকিদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আফাজ উদ্দিনের আদালতে হাজির করা হলে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।