মাদারীপুরে জেলা কারাগারে আসামির মৃত্যু

মাদারীপুরে জেলা কারাগারে চুরির মামলার এক আসামির মৃত্যু হয়েছে।

মাদারীপুর প্র‌তি‌নি‌ধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2021, 01:00 PM
Updated : 5 April 2021, 01:00 PM

সোমবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাহের সুরতহাল রিপোর্ট করে ময়না তদন্তের জন্য নিহতের মরদেহ জেলা সদর হাসপাতালের মর্গে পাঠান। আগের রাত ৩টার দিকে তার মৃত্যু হয়।

নিহত আয়নাল শেখ (২৫) গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার দক্ষিন গঙ্গারামপুর গ্রামের নুরুল শেখের ছেলে।

মাদারীপুর জেলা কারাগারের আবাসিক মেডিকেল অফিসার ডা. অখিল সরকার জানান, ব্রেইন স্টক হয়ে মারা গেছে আয়নাল। ঘুমিয়ে থাকা অবস্থায় এটা হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বাকিটা ময়না তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পরে বলা যাবে।

মাদারীপুর জেলা কারাগারের জেলার শঙ্কর কুমার মজুমদার জানান, ২০২০ সালের ১৪ ডিসেম্বর মাদারীপুরের রাজৈর থানার একটি চুরি মামলা হয়। ২০ ডিসেম্বর সেই মামলায় গ্রেপ্তার হন আয়নাল শেখ।

মাদারীপুর আদালতে তোলা হলে আদালতের বিচারক আয়নালকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর পরিবারের পক্ষ থেকে তার কোনো জামিনের আবেদন না করায়লে কারাগারেই ছিলেন।

রোববার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কারাগার কর্তৃপক্ষ তাকে চিকিৎসার জন্য নিজস্ব পরিবহনে জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আয়নালকে মৃত ঘোষণা করেন।

মাদারীপুরের রাজৈর থানার ওসি শেখ মো. সাদী জানান, রাজৈর উপজেলার ইশিবপুরের আবুল হোসেনের বাড়ি থেকে ৩টি গরু চুরি হয়। পরে তিনি রাজৈর থানায় একটি চুরি মামলা করেন। মামলায় বেশ কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়।

রাজৈর থানার এসআই মাহাতাব হোসেন এ মামলার তদন্তের দায়িত্ব পান। পরে রাজৈর থানা এলাকা থেকে পুলিশ আয়নালকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছিল।