মামুনুলের রিসোর্টকাণ্ড: সুনামগঞ্জের ছাতক থানায় ‘হেফাজতকর্মীদের হামলা’

ঢাকার অদূরে সোনারগাঁয়ের এক রিসোর্টে নারীসহ হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের আটকের ঘটনার পর তার অনুসারীরা সুনামগঞ্জের ছাতক থানায় হামলা চালিয়েছে বলে পুলিশ জানিয়েছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2021, 07:14 PM
Updated : 3 April 2021, 07:59 PM

শনিবার রাত সাড়ে ৮টার দিকের ওই হামলার ঘটনায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন ছাতক থানার ওসি শেখ নাজিম উদ্দিন জানিয়েছেন।

এরা হলেন- রাকিব, সাইফুল, দিলশাদ, সুবল ও রবিউল। রাকিব পায়ে গুরুতর আঘাত পেয়েছেন। সবাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

ওসি শেখ নাজিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক আটক হয়েছেন- এমন খবরে শহরে বাস স্টেশন রোড এলাকায় মিছিল বের করে হেফাজতকর্মীরা।

“মিছিলকারীরা শহরের কিছু এলাকায় ভাঙচুর চালায়। শহরে দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর হামলা করে। সুরমা নদীপাড় হয়ে যাওয়ার সময় থানা ভবনেও ইটপাটকেল নিক্ষেপ করেন বিক্ষোভকারীরা।”

তিনি বলেন, হামলায় থানা ভবনের সেবা চত্বরের গোলঘর ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় ছয় জনকে আটক করা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪০ রাউন্ড টিয়ারশেল ছুঁড়ে জানিয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, পৌর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক আছে।

শনিবার বিকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়্যাল রিসোর্টের এক কক্ষে এক নারীসহ হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুলকে ঘেরাও করে স্থানীয়রা।

পরে ওই দুজনকে জিজ্ঞাসাবাদ করার সময় সন্ধ্যা সোয়া ৭টার দিকে তার অনুসারীরা ‘হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নিয়ে যায়’ বলে পুলিশ কর্মকর্তারা বলছেন। পরে তিনি ঢাকা পথে রওনা হন।

এ ঘটনার পর রাত ৮টার দিকে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আগুন জ্বালিয়ে, গাড়ি ভাঙচুর করে সড়ক অবরোধ করে।

এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায়।