রাঙামাটির দুর্গম এলাকা থেকে ঘোড়ায় চড়া সেই হেফাজত কর্মী গ্রেপ্তার

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ঘিরে হরতালে ঘোড়ায় চড়ে বিক্ষোভ দেখানো হেফাজতে ইসলামের সেই কর্মীকে রাঙামাটির দুর্গম এলাকার এক মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2021, 05:38 PM
Updated : 3 April 2021, 05:38 PM

শনিবার বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান বলেন, নাশকতার এক মামলায় শুক্রবার রাত আড়াইটায় রাঙামাটির বাঘাইছড়ি আমতলী কবিরপুর মাহিল্লা খতমে নবুওয়াত জমিরিয়্যাহ্ মাদ্রাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব কমান্ডার লে. কমান্ডার গোলাম মির্জার নেতৃত্বে র‌্যাব ও পুলিশের সদস্যরা অভিযান চালিয়ে গ্রেপ্তারে পর ভোররাতে তাকে নিয়ে ঢাকার উদ্দেশ্য রওনা হয়।

গ্রেপ্তার হাছান ইমাম গত ২৮ মার্চ ঢাকায় হেফাজতের হরতালে ঘোড়ায় চড়ে পিকেটিং করে আলোচিত হন। তিনি বাঘাইছড়ি আমতলী মাদ্রাসায় আত্মগোপনে ছিলেন।

এদিকে যে মাদ্রাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে সেটির কোনো নিবন্ধন নেই উল্লেখ করে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, “দ্রুত মাদ্রাসাটির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

মাহিল্লা খতমে নবুওয়াত জমিরিয়্যাহ্ প্রধান শিক্ষক হাফেজ নাজমুল ইসলাম বলেন, “গত দুই দিন আগে ঢাকা থেকে আমার এক ভাই তাকে বেড়াতে পাঠিয়েছিলেন।

“শুক্রবার গভীর রাতে হঠাৎ তাকে ধরে নিয়ে যায় র‌্যাব। কেন বা কী কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে আমি জানি না।”

গ্রেপ্তার হাছান ইমাম ঢাকায় হেফাজতের হরতালের সময় ঘোড়ায় চড়া ছাড়াও বেশ কিছু গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুর চালায় বলে অভিযোগ রয়েছে।