কক্সবাজার থেকে আরও রোহিঙ্গা ভাসানচরের পথে

ষষ্ঠ দফায় দ্বিতীয় দিনে ভাসানচরে স্থানান্তরের জন্য কক্সবাজারের আশ্রয় কেন্দ্র থেকে এক হাজার ৭১৬ জন রোহিঙ্গাকে নিয়ে ৩০টি বাস চট্টগ্রামের পথে রওনা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2021, 04:59 PM
Updated : 31 March 2021, 06:17 PM

বুধবার দুপুর থেকে বিকালের মধ্যে উখিয়া ডিগ্রী কলেজ ক্যাম্পাস থেকে এ রোহিঙ্গারা দুইটি দলে বাসে করে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয় বলে জানিয়েছেন, অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দৌজা নয়ন।

এর মধ্যে দুপুর ১টায় ১৫টি বাসে ৮৮৩ জন এবং বিকাল ৩টায় ১৫টি বাসে ৮৩৩ জন চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার ষষ্ঠ দফার প্রথমদিনে কক্সবাজার থেকে ৪৪টি বাসে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়েছিল দুই হাজার ৫৫৫ জন রোহিঙ্গা।

সামছু-দৌজা বলেন, ষষ্ঠ দফার দ্বিতীয় দিনে নোয়াখালীর ভাসানচর যেতে আগ্রহ প্রকাশ করা এক হাজার ৭১৬ জন রোহিঙ্গাকে দুইটি দলে ৩০টি বাসে কক্সবাজারের উখিয়া থেকে চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়েছে। এই দফায় প্রথম দিনে ৪৪টি বাসে করে নেওয়া হয়েছিল দুই হাজার ৫৫৫ জনকে।

"পরে এসব রোহিঙ্গাকে ভাসানচরের পাঠানোর ব্যবস্থা নেওয়া হবে।"

বুধবার সাগর উত্তাল থাকায় ষষ্ঠ দফায় প্রথম দিনে চট্টগ্রাম পৌঁছানো রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানোর প্রস্তুতি থাকলে নেওয়া সম্ভব হয়নি বলে জানান অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার।

সামছু-দৌজা জানান, এ নিয়ে পঞ্চম দফা পর্যন্ত ১৪ হাজার ২০০ জনসহ কক্সবাজারের আশ্রয়কেন্দ্র থেকে মোট ১৮ হাজার ৪৭১ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হচ্ছে।