দম্পতির বিরুদ্ধে বাড়িওয়ালার ছেলেকে হত্যার অভিযোগ, আটক ১

ঢাকার আশুলিয়ায় ‘মুক্তিপণের টাকা না পেয়ে’ বাড়ির মালিকের ছেলেকে হত্যার অভিযোগ উঠেছে ভাড়াটিয়া দম্পতির বিরুদ্ধে।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2021, 10:00 AM
Updated : 29 March 2021, 10:00 AM

সোমবার ভোরে আশুলিয়ার বঙ্গবন্ধু রোডের চৌরাস্তা এলাকায় একটি বাড়ি থেকে শিশুটির হাত পা বাঁধা বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

এই অভিযোগে লিজা বেগম (২২) নামের এক নারীকে পুলিশ আটক করেছে।

পুলিশ ও নিহত শিশুর পরিবার জানায়, রোববার সন্ধ্যায় চা খাওয়ার কথা বলে শিশুটির বাড়ির ভাড়াটিয়া আরিফুল ইসলাম (২৫) শিশুটিকে তার বাসায় ডেকে নিয়ে যান। পরে ওই শিশুকে হত্যার পর হাত-পা বেঁধে বস্তাবন্দি করে বেলকনিতে রেখে বাসা থেকে বের হয়ে যান। পরে শিশুটির বাবাকে ফোন করে আরিফুল ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, এরপর শিশুর স্বজনরা ঘরে থাকা আরিফের স্ত্রীকে জিজ্ঞাসাবাদে প্রথমে মিথ্যা তথ্য দেন। তবে বাসায় তল্লাশি করে শিশুর বস্তাবন্দি লাশ বেলকনিতে খুঁজে পায়।

নিহত শিশুর মুখে কাপড় ঢুকানো ছিল ও জুতার ফিতা দিয়ে পা ও গলা বাঁধা ছিল বলে তিনি জানান।

“খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে একজনকে আটক করেছি। আরিফুলকে দ্রুত গ্রেপ্তার করার জন্য আমদের চেষ্টা অব্যাহত রয়েছে।”

শিশুর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে; এই ঘটনায় আশুলিয়া থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

নয় বছর বয়সী নিহত এই শিশু আশুলিয়ার বঙ্গবন্ধু রোডের বাসিন্দা এবং স্থানীয় একটি স্কুলের শিক্ষার্থী।

শিশুর পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, সন্দেহভাজন হত্যাকারী আরিফুল ইসলাম পাবনার সুজানগর উপজেলার ভাতশালা গ্রামের তফিজ উদ্দিনের ছেলে। আটক স্ত্রী লিজা বেগম তার স্ত্রী। এক মাস আগে এই বাসায় একটি কক্ষ ভাড়া নিয়েছিলেন এই দম্পতি। তারা পার্শ্ববর্তী একটি পোশাক কারখানায় কাজ করতেন।