কুড়িগ্রামে নবজাতক নিয়ে পথে পড়েছিল ভারসাম্যহীন নারী

কুড়িগ্রামে সদ্য প্রসূত নবজাতকসহ এক ভারসাম্যহীন নারীকে উদ্ধার করেছে পুলিশ।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2021, 03:38 PM
Updated : 27 March 2021, 03:38 PM

শনিবার ভোরে ৯৯৯ নম্বরে কল পেয়ে পুলিশ বেলগাছা ইউনিয়নের খলিলগঞ্জ বাজারের পাশে জয়বাংলা মোড় তাদের উদ্ধার করে মুমূর্ষু মা ও পূত্র সন্তানকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুড়িগ্রাম সদর থানার ওসি খান মো. শাহরিয়ার জানান, শনিবার ভোর ৪টা দিকে শহরের খলিলগঞ্জ বাজার এলাকা থেকে সহায়তা চেয়ে ৯৯৯ নম্বরে একটি কল করে স্থানীয়রা।

সদর থানার এসআই জাহিদ হাসানকে ঘটনাস্থলে পাঠালে মানসকি ভারসাম্যহীন এক নারী ও তার সদ্য প্রসূত সন্তানকে মাটির মধ্যে গড়াগড়ি করা অবস্থায় দেখতে পান। দ্রুত অ্যাম্বুলেন্স ডেকে সন্তানসহ তাকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়।

“ওই মহিলা শুধুমাত্র তার নাম রঞ্জিনা এবং উলিপুর উপজেলার বজরা ইউনিয়ন নামটি বলতে পারে।”

অসংলগ্ন কথাবার্তা এ নারী দীর্ঘদিন ধরে ওই এলাকায় জয়বাংলা মোড়ে রাত্রি যাপন করে আসছিলেন বলে জানান তিনি।

বিকেলে পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা ওই ভবঘুরে নারী ও তার সন্তানের খোঁজ নেন।

সৈয়দা জান্নাত আরা বলেন, ঠিকানা সংগ্রহ করার জন্য এ নারীর ছবি প্রতিটি থানায় দেওয়া হয়েছে।

“সমাজসেবা অফিসের লোকজনকে ডাকা হয়েছে। যাতে আইনি ব্যবস্থার মাধ্যমে কোনো সহৃদয় পরিবার অথবা সরকারি হোমে দেওয়া যেতে পারে।”

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. পুলক কুমার সরকার জানান, শিশুটির অবস্থা তেমন সন্তোষজনক নয়। তার ওজন এক কেজি পাঁচ গ্রাম। শিশুটির সেপটিসিনিয়া ডেভলপ করেছে। তবে অক্সিজেন সার্কুলেশন অনেক কম।

জেলা সমাজসেবা অফিসের প্রবেশন অফিসার শরীফুল ইসলাম বলেন, “আমরা ঠিকানা খুঁজে তাকে পরিবারের কাছে দিতে পারি। তা নাহলে তার সন্তানকে আইনগত ব্যবস্থার মাধ্যমে কারো জিম্মায় অথবা সমাজসেবা কর্তৃক সরকারি প্রত্যয়িত প্রতিষ্ঠান ছোট্টমনি নিবাসে দিতে পারি।”

ঘটনার পর থেকে পুলিশ সুপারের নির্দেশনায় মা ও সন্তানকে দেকভাল করছে পুলিশ।