গাজীপুরে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ, আটক ৩

গাজীপুরে ‘যান চলাচলে বাধা দেওয়ায়’ বিএনপির সমাবেশ ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2021, 12:17 PM
Updated : 27 March 2021, 12:32 PM

শনিবার দুপুরে জেলার দলীয় কার্যালয়ের কাছে ভাওয়াল রাজবাড়ি সড়কে বিএনপির নেতাকর্মীরা সংঘর্ষে জড়ালে কাঁদানে গ্যাস ও শর্টগানের গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

এ সময় তিনজনকে আটক করেছে বলে পুলিশ জানায়। তবে নাম-পরিচয় জানায়নি।

গাজীপুর মহানগর পুলিশের সদর-কোনাবাড়ি জোনের সহকারী পুলিশ কমিশনার থোয়াই অং প্রু মারমা জানান, শনিবার দুপুর দেড়টার দিকে বিএনপি এবং তার অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা জেলা বিএনপির কার্যালয়ের সামনে জড়ো হয়।

এক পর্যায়ে তারা পাশের ভাওয়াল রাজবাড়ি সড়কে নেমে যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ সড়ক থেকে তাদের সরে যেতে বলে। এ কথা অমান্য করে পুলিশের দিকে ইটপাটকেল ছুড়তে থাকে তারা।

তিনি বলেন, এ সময় পুলিশও মৃদু লাঠিচার্জ এবং কয়েক রাউন্ড টিয়ার শেল ও শর্টগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ঘটনাস্থল থেকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে এবং পুলিশি কাজে বাধা দেওয়ার অভিযোগে তিনজন বিএনপি কর্মীকে আটক করেছে বলেও জানান তিনি।

এদিকে, জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম মুনির জানান, গত শুক্রবার দেশের বিভিন্ন স্থানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন বিরোধী সমাবেশে পুলিশের হামলার প্রতিবাদে শনিবার দুপুরে গাজীপুর জেলা বিএনপি কার্যালয় চত্বরে গাজীপুর মহানগর যুবদল, সেচ্ছাসেবক দল ও ছাত্রদল যৌথভাবে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

“সমাবেশের জন্য পুলিশের কাছ থেকে অনুমতি নিলেও পুলিশ তাতে বাধা দেয় এবং হামলা চালায়।”

তিনি বলেন, সমাবেশ চলাকালে এক পর্যায়ে পুলিশ নেতা-কর্মীদের উপর চড়াও হয়ে বেধড়ক লাঠিচার্জ করে এবং গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে।

এ ঘটনায় তিনজন আটকের মধ্যে যুবদল কর্মী মাসুদ মোল্লা ও শামীম মিসি রয়েছেন বলেন তিনি।