হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ

হবিগঞ্জ শহরের শায়েস্তানগরে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2021, 11:52 AM
Updated : 27 March 2021, 11:52 AM

হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মো. মাসুক আলী জানান, শনিবার দুপুরে শহরের শায়েস্তানগর পয়েন্টে এ ঘটনা ঘটে।

জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক সৈয়দ মুশফিক আহমেদ

বলেন, “চট্টগ্রামের হাটহাজারিতে থানা ও বিভিন্ন সরকারি স্থাপনায় হেফাজত ইসলাম কর্মীদের হামলার পর সংঘর্ষে চারজন নিহত হওয়ার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার দুপুরে শহরের শায়েস্তানগর এলাকার বিএনপি কার্যালয়ে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিল। এক পর্যায়ে মিছিল নিয়ে শায়েস্তানগর পয়েন্টে গেলে পুলিশ তাদের বাধা দেয়।

“বাকবিতণ্ডার এক পর্যায়ে ‘কোন কারণ ছাড়াই’ পুলিশ তাদের উপর হামলা চালায়। এতে ছাত্রদল নেতা অনি, স্বেচ্ছাসেবকদল নেতা শরীফ, কাইয়ুমসহ অন্তত ১৫ থেকে ২০ জন নেতাকর্মী আহত এবং কয়েকজন গুলিবিদ্ধ হয়।”

পরে আহতদের উদ্ধার করে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয় বলে জানান মুশফিক। 

এ বিষয়ে জানতে চাইলে ওসি বলেন, “অনুমতি ছাড়াই বিএনপি নেতাকর্মীরা প্রধান সড়কে যান চলাচল ব্যাহত করে বিশৃঙ্খলা সৃষ্টি করছিল। এ সময় তাদের বাধা দিলে তারা পুলিশের উপর হামলা চালায় এবং রাস্তা অবরোধ করে আগুন জ্বালিয়ে দেয়।

“এ সময় তাদের ছোড়া ইটপাটকেলের আঘাতে এসআই আব্দুর রহিম, এসআই হারুনুর রশীদ, এসআই আলমগীর, এসআই জুয়েল, এসআই সোহেল দেবসহ অন্তত ১২ জন পুলিশ সদস্য আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে।”

এ ঘটনায় ৭/৮ জনকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।