সিলেটে বাম জোটের কর্মসূচিতে পুলিশের লাঠিপেটা, আটক ৭

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে সিলেটে বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন এবং কালো পতাকা মিছিলে লাঠিপেটা করেছে পুলিশ। এসময় সাতজনকে আটকও করা হয়।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2021, 03:07 PM
Updated : 24 March 2021, 03:07 PM

বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে নগরীর চৌহাট্টায় এই ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে উজ্জ্বল রায়, ফাহিম, মণীষা ওয়াহিদ, সাদিয়া নাওশিন তাসনিম ও সঞ্জয়সহ সাত জনকে আটক করা হয়েছে। বাকি দুজনের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সিলেট কোতোয়ালি থানার ওসি এসএম আবু ফরহাদ বলেন, বিকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন এবং কালো পতাকা মিছিল করতে বাম গণতান্ত্রিক জোটের সিলেটের নেতা-কর্মীরা শহীদ মিনারে জড়ো হন।

“মানববন্ধন শেষে মোদিবিরোধী স্লোগান দিয়ে কলো পতাকা মিছিল শুরু করলে পুলিশ বাধা দেয়।”

ওসি বলেন, এই সময় বাম গণতান্ত্রিক জোট নেতাকর্মীরা পুলিশের দিকে মারমুখো হয়ে প্রতিবাদ জানালে পুলিশ লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্লাহ তাহের বলেন, বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের সম্মানিত অতিথি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে ঘিরে একটি মহল অস্থিতিশীল পরিস্থিতি তৈরির লক্ষ্যে বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে নগরীর চৌহাট্টা এলাকার কেন্দ্রীয় শহিদ মিনারের সমানে অবস্থান নেয়।

“মানববন্ধন কর্মসূচি পালন শেষে তারা রাস্তা বন্ধ করে একটি বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।”

তিনি বলেন, এই সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ানোর দায়ে পাঁচ জন পুরুষ ও দুই জন নারী আন্দোলনকারীকে আটক করেছে। তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।