সুনামগ‌ঞ্জে হিন্দুর বাড়িঘরে হামলা: স্বাধীন মেম্বার রিমান্ডে

সুনামগঞ্জে হিন্দুর বাড়িঘরে হামলা ও লুটপাটের মামলার প্রধান আসা‌মি শহীদুল ইসলাম স্বাধীনকে ওরফে স্বাধীন মেম্বারকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2021, 09:35 AM
Updated : 23 March 2021, 09:35 AM

মঙ্গলবার জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম শ্যামকান্ত সিনহা এই আদেশ দেন।

আদালত পুলিশের পরিদর্শক সেলিম নেওয়াজ জানান, পু‌লি‌শ আদালতে‌স্বাধী‌নের ১০ দি‌নের হেফাজতের (রিমান্ড) আবেদন করেছিল। শুনা‌নি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে।

‌একই মামলায় আরও ২৯ জনকে দুই দি‌নের রিমান্ডে নেওয়া হয়েছে বলে জানান তিনি।

এক হিন্দু যুবকের ফেইসবুক পোস্টকে কেন্দ্র করে গত বুধবার [১৭ মার্চ] সুনামগঞ্জের শাল্লা উপজেলার গ্রাম নোয়াগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের অর্ধশতাধিক বাড়িঘর ভাঙচুর ও তছনছ করা হয় বলে পুলিশের ভাষ্য।

এলাকাবাসীর বরাত দিয়ে শাল্লা থানার ওসি নাজমুল জানিয়েছিলেন, গত ১৫ মার্চ দিরাই উপজেলায় হেফাজতে ইসলাম আয়োজিত সম্মেলনে যান হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ কয়েকজন কেন্দ্রীয় নেতা। সম্মেলনে মামুনুল হকের দেওয়া বক্তব্যের সমালোচনা করে ফেইসবুকে একটি পোস্ট দেন স্থানীয় এক হিন্দু যুবক।

ওই ঘটনাকে ধর্মীয় উসকানি আখ্যায়িত করে ওই এলাকার মামুনুল হকের অনুসারীরা মঙ্গলবার রাতে বিক্ষোভ মিছিল করে; পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাতেই ওই যুবককে আটক করে বলে জানান ওসি।

এরপর ১৭ মার্চ সকালে কাশিপুর, নাচনী, চণ্ডিপুরসহ কয়েকটি মুসলিম অধ্যুষিত গ্রামের হেফাজত নেতা মামুনুল হকের কয়েক হাজার অনুসারী দেশীয় অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা নিয়ে নোয়াগাও গ্রামে অতর্কিত হামলা চালায় বলে ওসির ভাষ্য।

‌এই ঘটনায় মৌলভীবাজারের কুলাউড়া থেকে গেল শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে ইউপি সদস্য শহীদুল ইসলাম স্বাধীনকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন-পিবিআই।

আরও পড়ুন-