সিলেটে কোয়ারেন্টিন থেকে পালালেন ৯ যুক্তরাজ্য ফেরত

সিলেটে যুক্তরাজ্য থেকে আসা এক পরিবারের নয়জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন হোটেল ব্রিটানিয়া থেকে পালিয়েছেন। 

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2021, 02:15 PM
Updated : 21 March 2021, 02:15 PM

রোববার দুপুরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের। 

তারা সবাই গত ১৮ মার্চ বিমান বাংলাদেশের এক ফ্লাইটে সিলেটে এসেছিলেন। সরকারি নিয়মে যুক্তরাজ্য থেকে দেশে ফিরলে তাদের ৭ দিন হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হয়।

দুপুরে রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা এনএসআইএর এক সদস্য পরিদর্শনে গেলে ব্রিটানিয়া হোটেলে থাকা প্রবাসীদের মধ্যে নয়জন অনুপস্থিতি দেখতে পান।

হোটেল ব্রিটানিয়ার রেজিস্ট্রার থেকে প্রাপ্ত তথ্যে এরা হলেন, আব্দুল মালিক, রুনা আক্তার, তামিমা আক্তার, তাইবা আক্তার, রুবাবা আক্তার, রাহিমা বেগম, রাদিয়া আক্তার, শায়মা বেগম, ম. তাহমিদ চৌধুরী। তারা সবাই জকিগঞ্জ উপজেলার একই পরিবারের বাসিন্দা।

এ ব্যাপারে হোটেল ম্যানেজার কাওসার খান বলেন, “প্রতিদিন সকাল ও রাতে দুইবার গণনা করা হয়। সকালেও আমরা গণনা করার সময় এ নয়জন হোটেলে ছিলেন। কিন্তু এনএসআই এর এক সদস্য দুপুরে হোটেলে আসলে নয়জনকে হোটেলে না পেয়ে বিষয়টি আমাকে অবগত করেন।

“পরে এসব প্রবাসীদের সাথে যোগাযোগ করলে তারা জানিয়েছেন, নিকটাত্মীয় কেউ একজন গুরুতর অসুস্থ হওয়ায় তারা বেরিয়ে এসেছিলেন। আবার হোটেলে ফিরবেন তারা।”

এদিকে হোটেলে নিরাপত্তার দায়িত্বে রয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের সদস্যরা।

তারা কীভাবে বাইরে গেলেন জানতে চাইলে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, “আমি শুনেছি নয়জন উধাও হয়ে গেছেন। কিন্তু কীভাবে তারা গেলেন তার কোনো সঠিক তথ্য এখনো পাইনি।” 

ঊর্ধ্বতন কর্মকর্তাদের ব্যাপারটি অবগত করা হয়েছে। পুলিশ সদস্যরা তখন কোথায় ছিল বা কী করছিল সে ব্যাপারে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পুলিশ কর্মকর্তা তাহের।